লক্ষ্মীপুরে ঝড়ে ক্ষতিগ্রস্থ খামারীর এবার চারটি অস্ট্রেলিয়ান গরু চুরি

লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী মোহাম্মদনগর গ্রামেরর মীর বাড়ি থেকে চারটি অস্ট্রেলিয়ান গরু চুরি হয়েছে। যার আনুমানিক মুল্য ৮ থেকে ১০ লক্ষ টাকা।

স্থানিয় সূত্র থেকে জানাযায় গত ২৪ এপ্রিলের ঘুর্ণিঝড়ে মোহাম্দনগর বক্সআলী বাড়ির গরুর খামারী জিয়াউর রহিম মাকসুদের খামারটি বিদ্ধস্ত হয়।
সেই সময় স্থানিয়দের সহায়তায় বিদ্ধস্ত খামার থেকে উদ্ধার করা গরুগুলো আশেপাশের বাড়িতে রাখার ব্যবস্থা করা হয়েছিল। তারই অংশ হিসেবে মীর বাড়ির মুন্সির খালি গরুর খামারে চারটি গরু রাখা হয়।
আজ ৯মে সেহেরি খাবার আগে আনুমানিক ২টা দিকে মুন্সির গরুর খামার থেকে চারটি গুরুই চুরি হয়েযায়। স্থানিয় পর্যবেক্ষনে দেখা যায় গরুগুলোকে খামার থেকে বের করে প্রায় ৩০০ ফুট দুরে নিয়ে ছোট ট্রাকে তুলে নিয়ে যাওয়া হয়েছে।

গত পনের দিন যাবত মাকসুদের বিদ্ধস্ত খামারটির সংস্কার কাজ চলছিল। আংশিক সংস্কার করা খামারে কিছু গরু নিয়েআসা হলেও খামারের সংস্কার কাজ চলমান থাকায় বাকি গরুগুলো খামারে ফিরিয়ে আনা সম্ভভ হয়নাই। তবে দু এক দিনের মধ্যে বাকি গরুগুলো খামারে নিয়ে আসার কথা ছিল।
লকডাউন শুরু হবার পর থেকে মান্দারী ইউনিয়েনে কয়েকটি গরু চুরির ঘটনা ঘটেছে। মান্দারী মালেক ডিলারের ভাই খালেকের একটি, খানা বাড়ির সিরাজের একটা বুড়ির নাতির বাড়ির নবী মাষ্টারের একটি, ঘন্ধব্যপুর পোদ্দার বাড়ি থেকে একটি গরু দিবালোকে রাস্তার পাশ থেকে পিকাপ ভেনে তুলে নিয়ে যায়।

ঘূর্ণিঝড় বিপর্যয়ের রেশ কাটতেনা কাটতে চারটি মুল্যবান বিদেশী গরু হারিয়ে মাকসুদ এখন দিশেহারা।

রাতেই চন্দ্রগঞ্জ থানাকে অবহিত করা হয়েছে।

Print Friendly, PDF & Email