ভয়কে জয় করুণ: অপু বিশ্বাস

মহামারি করোনাভাইরাসের কারণে থমকে গেছে চলচ্চিত্রাঙ্গন। গত ২০ মার্চ মুক্তি পাওয়ার কথা ছিল জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবিটি। কিন্তু করোনার প্রাদুর্ভাবে সিনেমা হল বন্ধ হয়ে যাওয়ায় পিছিয়ে যায় ছবিটি মুক্তি। করোনার সংক্রমণ কমলে ছবিটির নতুন তারিখ নির্ধারণ হবে।

করোনার এই সময়ে সবাই এখন ঘরবন্দী। কেমন কাটছে অপু বিশ্বাসের সময়? জানতে চাইলে অপু বিশ্বাস বলেন, ঘুম থেকে উঠে নাশতা করি, গৃহস্থালির কাজকর্ম করি, বই পড়ি, সিনেমা দেখি। ঘরের কাজের মধ্যে দিয়ে শারীরিক ব্যায়মও হয়ে যাচ্ছে। ঘরবন্দী হয়ে ছেলেকে নিয়ে অনেক ভালো সময় কাঁটছে। কখনো জয়কে সকাল থেকে রাত পর্যন্ত সময় দেয়ার সময় পাইনি। এখন যেহেতু সময় পেয়েছি জয়কে নিয়ে বেশ ভালো সময় কাঁটছে।

অপু বিশ্বাস এরই মধ্যে বেশ কিছু নিম্ন আয়ের মানুষের সহযোগিতা করেছেন। এ বিষয়ে অপু বিশ্বাস বলেন, এই দুর্দিনে আমাদের মানুষদের পাশে দাঁড়ানো উচিত। এদের জন্যই আজকের অপু বিশ্বাস হতে পেরেছি। শুধু সিনেমা মুক্তির সময় বললেই হবে না প্লিজ আপনারা হলে এসে ছবি দেখুন। ছবি মুক্তির সময় তারাই কিন্তু ১০০ টাকা খরচ করে ছবি দেখছেন। তারা ১০০ টাকা টিকিট কেটে ছবি দেখছে বলেই ছবিটি সাফলতা পাচ্ছে। এখন তাদেন পকেটে ১০০ টাকা ঢুকছে না। কারন সর্বত্র লকডাউন। এখনই সুর্বণ সুযোগ যাদের কারনে সাফল্য এসেছে তাদের পাশে দাঁড়ানোর।

নতুন করে সাহায়্য করার পরিকল্পনা রয়েছে কিনা সে বিষয়ে এই অভিনেত্রী বলেন, কখনো পরিকল্পনা করে কাজ করি না। দেশের খারাপ সময় যাচ্ছে। আমার উপলদ্ধি হয়েছে এই দুর্দিনে তাদের পাশে দাঁড়ানো উচিত। সেই মানবিক জায়গা থেকে তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়েছি। দেশের অবস্থা যদি পরিবর্তন না হয়। মনে হয় যদি ফের সহযোগিতার হাত বাড়ানো দরকার। অবশ্যই সহযোগিতা করবো।

ভক্তদের উদ্দেশ্যে অপু বিশ্বাস বলেন, ভক্তদের বলবো আবেগ দিয়ে না দেখে মেধা দিয়ে চিন্তা করুণ। আমরা মেধা দিয়ে চিন্তা করলে আমাদের দেশটাকে সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যেতে পারবো। ভয়কে জয় করুণ। সবাই জরুরী প্রয়োজন ছাড়া ঘরেই অবস্থান করুন। আাপনি নিরাপদে থাকুন, সবাইকে নিরাপদে রাখুন। আর অবশ্যই সামাজিক দুরুত্ব বজায় রাখুন।

Print Friendly, PDF & Email