লক্ষ্মীপুরে মৃত যুবকের করোনা নেগেটিভ : মায়ের পজিটিভ

লক্ষ্মীপুরের রামগতিতে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া যুবকের নমুনা পরীক্ষায় নেগেটিভ এসেছে। তবে তার মায়ের পজিটিভ এসেছে।

রোববার (০৩ মে) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. কামনাশিস মজুমদার বলেন, শনিবার রাতে চট্টগ্রাম থেকে আসা তাদের নমুনা পরীক্ষার প্রতিবেদন আমাদের জানিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়। মৃত ওই যুবকসহ তার পরিবারের দশজনের নমুনা পরীক্ষায় নেগেটিভ হলেও তার মায়ের করোনা ধরা পড়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৫ এপ্রিল রাতে বালুরচর এলাকার করোনা উপসর্গে ওই যুবকের মৃত্যু হয়। পরের দিন সকালে তার মরদেহ থেকে এবং তার সংস্পর্শে আসা পরিবারের অন্য ১০ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামে পাঠানো হয়। পরীক্ষার ফলাফলে মৃত যুবক এবং তার বাবা ও ভাই-বোনসহ নয়জনের করোনা নেগেটিভ এলেও  মায়ের পজিটিভ এসেছে।

লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. আবদুল গাফফার বলেন, মারা যাওয়ার পর নির্দিষ্ট সময় পার হয়ে গেলে অনেক ক্ষেত্রেই মৃত ব্যক্তির শরীরে করোনা ভাইরাস থাকে না। হয়তো সে কারণে নমুনার প্রতিবেদন নেগেটিভ এসেছে।

এর আগে রামগতি উপজেলার চর আফজাল গ্রামেও প্রায় একই ধরনের ঘটনা ঘটে। গত ১৯ এপ্রিল রাতে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ওই গ্রামে ২০ বছর বয়সী এক যুবকের মৃত্যু হয়। স্বাস্থ্য বিভাগ তার মরদেহ থেকে এবং ভাই-বোনসহ পরিবারের শরীর থেকে আরও ১০ জনের নমুনা সংগ্রহ করে। মারা যাওয়া যুবকের মরদেহের নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েনি। তবে সংস্পর্শে আসা তার দুই ভাই ও এক বোনের পজেটিভ এসেছে।

Print Friendly, PDF & Email