লক্ষ্মীপুরে দুইটি ফেসবুক আইডির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক :

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে (তিন নং চরমোহনা ক্রাইম এবং রায়পুর যুবলীগ লক্ষিপুর) নামক দুইটি ফেসবুক আইডির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

মামলাটি দায়ের করেন রায়পুর পৌর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ফরহাদ নেওয়াল। ফরহাদ রায়পুর থানাধীন উত্তর দেনায়েতপুর গ্রামের মৃত শহিদ উল্যার ছেলে।

মামলা সূত্রে জানা যায়, (তিন নং চরমোহনা ক্রাইম এবং রায়পুর যুবলীগ লক্ষিপুর) নামক দুইটি ফেসবুক আইডি থেকে বিভিন্ন সময়ে জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ নেতা এবং জনপ্রতিনিধিদের বিরুদ্ধে কুৎসা রটাতো। তাই ছাত্রলীগের পক্ষ থেকে ফরহাদ নেওয়াল বাদী হয়ে রায়পুর থানায় হাজির হয়ে অজ্ঞাত ওই দুই ফেসবুক আইডির বিরুদ্ধে মামলা দায়ের করেন।

ছাত্রলীগ নেতা ও মামলার বাদী ফরহাদ নেওয়াল বলেন, গত (২১ অক্টোবর ২০১৮ সাল) থেকে অদ্যবদি পর্যন্ত ওই দুইটি ফেসবুক আইডি থেকে জেলার রাজনৈতিক নেতা ও জনপ্রতিনিধিদের নিয়ে বিভিন্ন কুরুচিপুর্ণ মিথ্যা ষ্ট্যাটার্স দিয়ে আসছে। এতে স্পষ্ট যে, সরকার বিরোধী রাজনৈদিক ষড়যন্ত্রের কারণে ওই দুইটি ফেসবুক আইডি জামাত শিবিরের পক্ষ হয়ে সাইবার ক্রাইম অপরাধ করে আসছে। তাই আমি ছাত্রলীগের পক্ষ থেকে বাদী হয়ে মামলাটি দায়ের করেছি।

Print Friendly, PDF & Email