যে কারণে মোদিকে আনফলো করেছে হোয়াইট হাউজ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে ভারত সফর করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। সেসময় দুই জনের হৃদ্যতাপূর্ণ সম্পর্ক সবার নজর কেড়েছিল। ভারতে বড় অঙ্কের বিনিয়োগ করারও অঙ্গীকার করেছিলেন ট্রাম্প। সেই মার্কিন প্রেসিডেন্টের কার্যালয় হতেই মোদির টুইটার অ্যাকাউন্ট আনফলো করা হয়েছে। যাতে ক্ষুব্ধ হয়ে টুইট করেছিলেন স্বয়ং ভারতের বিরোধী রাজনৈতিক দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী।

তবে এবার হোয়াইট হাউজ থেকে বিষয়টির ব্যাখ্যা প্রদান করা হয়েছে। বুধবার ওই ব্যাখ্যা বলা হয় হোয়াইট হাউজ সাধারণত মার্কিন সরকারের বড় বড় কর্মকর্তাদের অ্যাকাউন্টই ফলো করে। এছাড়া কোনো দেশ সফর করলে স্বল্প সময়ের জন্য সংশ্লিষ্ট দেশের রাষ্ট্র প্রধান, সংশ্লিষ্ট কার্যালয়ের অ্যাকাউন্টও ফলো করা হয়। যাতে যোগাযোগ করতে সুবিধা হয়। তবে সফর শেষ হলে তা আনফলো করে দেওয়া হয়।

এ বছরের ফেব্রুয়ারিতে ট্রাম্পের ভারত সফরের প্রাক্কালে হোয়াইট হাউজ থেকে এরকম ৬টি অ্যাকাউন্ট ফলো করা হয়েছিল। যা বর্তমানে আনফলো করে দেওয়া হয়েছে। এগুলো হলো ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, মোদি, ভারতে মার্কিন দূতাবাস, যুক্তরাষ্ট্রে ভারতীয় দূতাবাস, ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ভারতের মার্কিন রাষ্ট্রদূতের অ্যাকাউন্ট।

সূত্র: দ্য উইক

Print Friendly, PDF & Email