সেলুনে চুল কাটানোর পর ৬ জন করোনায় আক্রান্ত

ভারতের মধ্য প্রদেশের একটি গ্রামে চুল কাটা ও শেভ করার জন্য সেলুনে গিয়েছিলেন ছয় ব্যক্তি। পরে তাদের সবার দেহেই করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এই ঘটনার পর পুরো গ্রামটিকে লকডাউন করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে সম্প্রচারমাধ্যম এনডিটিভি। করোনাভাইরাসের বিস্তার রোধে গত ২৫ মার্চ ভারত জুড়ে লকডাউন ঘোষণ করা হয়। তবে শুক্রবার রাতে সরকারি এক নির্দেশনায় জানানো হয়েছে, শর্ত সাপেক্ষে ছোট ছোট দোকান পাট খোলা রাখা যাবে। তবে শপিং মল বন্ধ থাকবে।

এমন অবস্থায় মধ্য প্রদেশের সেলুন থেকে ভাইরাস সংক্র,মণের খবর সামনে এসেছে। খারগোন জেলার বারাগাও জেলার ওই সেলুনের মালিক একই কাপড় ব্যবহার করে ছয় জনের চুল ও দাড়ি কাটেন। ইন্দোরের একটি হোটেলে কাজ করা এক ব্যক্তি গত ৫ এপ্রিল ওই সেলুনে চুল কাটান। পরে তার করোনাভাইরাস শনাক্ত হয় বলে জানিয়েছেন খারগোন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. দিব্যেশ ভার্মা।

ডা. ভার্মা জানান, ওইদিন গ্রামের বারোজন ওই সেলুনে চুল ও দাড়ি কাটান। তাদের মধ্যে ছয় জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়া যায়। তবে সেলুন মালিকের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েনি।

উল্লেখ্য, ভারতে করোনাভাইরাসে আ,ক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৯৪২ জনে পৌঁছেছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৭৭৯ জনের। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে এক হাজার ৪৯০ জন নতুন আক্রান্ত ও ৫৬ জন প্রাণ হারিয়েছে

Print Friendly, PDF & Email