বাংলাদেশের ব্যাটসম্যানরা অহেতুক ভয় পায়: শামি

শর্ট বলে বাংলাদেশের ব্যাটসম্যানদের দুর্বলতা চোখে পড়ার মতো। ফাস্ট বোলাররা তাই বাংলাদেশের ব্যাটারদের পরাস্ত করতে বাউন্সার ছুড়ে যান। গেল নভেম্বরে ইডেন গার্ডেন্সে দিবারাত্রির টেস্টে যেমনটা করে গেছেন মোহাম্মদ শামি, ইশান্ত শর্মারা। দুই ইনিংস মিলে বাংলাদেশের ১৯ উইকেটই তলে নেন ভারতীয় পেসাররা। তবে মোহাম্মদ শামি মনে করেন বাংলাদেশের ব্যাটসম্যানরা শর্ট বলে অহেতুক ভয় পায়।

ভারতীয় পেসার শামি সতীর্থ মনোজ তিওয়ারির সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে আড্ডায় যুক্ত হয়েছিলেন। সেখানেই বাংলাদেশি ব্যাটসম্যানদের নিয়ে এই মন্তব্য করে।

ইডেনে অনুষ্ঠিত ম্যাচটি ভারত ও বাংলাদেশ দুই দলের জন্যই ছিল প্রথম দিবারাত্রির ম্যাচ। পিংক বলে বল করার অভিজ্ঞতা নিয়েই শামিকে বিভিন্ন প্রশ্ন করেছিলেন মনোজ। যার উত্তর দিতে গিয়ে একপর্যায়ে বাংলাদেশের ব্যাটসম্যানদের শর্ট বল খেলার ব্যাপারে ওই মন্তব্য করেন শামি।

শামি বলেন, ‘আমি শর্ট বল মারার সিদ্ধান্ত নেই। লক্ষ্য করে দেখেছি টানা শর্ট বল করলে বাংলাদেশের ব্যাটসম্যানরা অহেতুক ভয় পায়। এটা বলতে আমার কোনো দ্বিধা নেই। যা বলার তা বলতেই হবে।’

গেল নভেম্বরে ইডেন গার্ডেন্সের ওই দিবারাত্রির ম্যাচে ইনিংস ও ৪৬ রানে হারে বাংলাদেশ। সোয়া দুই দিনেই শেষ হয়ে গিয়েছিল ম্যাচ। প্রথম ইনিংসে ভারতীয় বোলারদের শর্ট বলে মাথায় আঘাত পেয়েছিলেন লিটন দাস ও মোহাম্মদ নাঈম। দ্বিতীয় ইনিংসে যাদের বদলি ব্যাটসম্যান খেলানো হয়। মাথায় আঘাত পেয়েছিলেন মোহাম্মদ মিঠুনও।

Print Friendly, PDF & Email