পাকা ধান ঘরে পৌঁছে দিলেন লক্ষ্মীপুরের বামনী ইউপি ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক :

শ্রমিক সংকটে জমির পাকা ধান ঘরে তুলতে পারছেন না সাগরদী গ্রামের রুবেল হোসেন নামের এক কৃষক। খবরটি জানতে পারেন লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বামনী ইউনিয়ন ছাত্রলীগ। আজ মঙ্গলবার (২১ এপ্রিল) ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক আকরাম হোসেন মিঝির নেতৃত্বে কয়েকজন নেতাকর্মী স্বেচ্ছাশ্রমে রুবেলের ধান কাটেন। এরপর মাঠ থেকে মাথায় করে ধান পৌঁছে দেন ওই কৃষকের বাড়িতে।

ধান কাটায় সহযোগিতা করেছেন, ইউনিয়নটির ৯ নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি মাহফুজুর রহমান ও সাধারণ সম্পাদক হৃদয় সাহা, ৮ নং ওয়ার্ড সভাপতি ফারহাদ হোসেন শাকিব চৌধুরী, ১ নং ওয়ার্ড সভাপতি মাসুদ আলম, ৭ নং ওয়ার্ড আহ্বায়ক তারেক হোসেন।

মরণব্যাধি করোনার বিস্তার ঠেকাতে সারাদেশে গণপরিবহন বন্ধ। ঘর থেকে বের হতেও রয়েছে সরকারি নিষেধাজ্ঞা। তাই করোনাভাইরাস আতঙ্কে ধানকাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। ফলে জেলার অনেক অসহায় কৃষক তাদের জমির পাকা ধান ঘরে তুলতে পারছেন না।

এ বিষয়ে ৭নং বামনী ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক আকরাম হোসেন মিঝি বলেন, জেলা ছাত্রলীগের নির্দেশক্রমে ‘অসহায় কৃষকের ধান কাটবে বামনী ছাত্রলীগ’ এইরকম একটি স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দিয়েছি। এরপর শ্রমিকের অভাবে ধান কাটতে না পারায় ছাত্রলীগের সহযোগিতা চেয়েছেন রুবেল হোসেন নামের ওই কৃষক। এজন্য নেতাকর্মীদের নিয়ে অসহায় এ কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে। আকরাম আরো বলেন, দেশের এই দুঃসময়ে ইউনিয়নের অন্য কোনো কৃষক যদি এমন সমস্যায় পড়েন, তাদেরও সহযোগিতা করবে ছাত্রলীগ।

Print Friendly, PDF & Email