ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে ইউপির চেয়ারম্যান বরখাস্ত

ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে বগুড়ার শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ইউনিয়ন বিএনপির সাবেক সহসভাপতি মির্জা গোলাম হাফিজ সোহাগকে বরখাস্ত করা হয়েছে। রবিবার স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জানা যায়, গত বুধবার শিবগঞ্জ উপজেলার দামগাড়া গ্রামে মাঝিহট্ট ইউপি চেয়ারম্যানের বাড়িতে তল্লাশি চালিয়ে হতদরিদ্র মানুষের মধ্যে বিতরণের জন্য বরাদ্দ দেওয়া ত্রাণের ৩৩০ কেজি চাল জব্দ করে পুলিশ। কালোবাজারির উদ্দেশে ত্রাণের চাল মজুত করার দায়ে চেয়ারম্যানকে আটক করে পুলিশ। বৃহস্পতিবার সকালে তাকে ৫৪ ধারায় আটক দেখিয়ে আদালতে পাঠিয়ে দেওয়া হয়।

পরে শুক্রবার দুদকের বগুড়া সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদি হয়ে মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, মাঝিহট্ট ইউপি চেয়ারম্যানকে আসামি করে দুদকে মামলা দায়েরের পর তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তদন্তে চাল আত্মসাতের সঙ্গে অন্য কারও সংশ্লিষ্টতা মিললে তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হবে।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবির জানান, বিষয়টি জেলা প্রশাসন থেকে মৌখিকভাবে জানানো হয়েছে। তবে এখনও অফিসিয়ালি কোনো চিঠি পাইনি।

Print Friendly, PDF & Email