আইপিএল আয়োজনে শ্রীলঙ্কার প্রস্তাব নাকচ ভারতের

আইপিএলের আয়োজক হতে চাওয়া শ্রীলঙ্কার দেয়া প্রস্তাব একদিনের মধ্যেই নাকচ করে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। করোনাভাইরাসের প্রকোপে দুনিয়া যখন কার্যত স্তব্ধ, তখন এমন আয়োজনের কথা ভাবনাতেই আনছে না বোর্ড।

মহামারি করোনার কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। দেখা দিয়েছে পুরোপুরি ১৩তম আসরটা বাতিল হবার শঙ্কা। এই অবস্থাতে শ্রীলঙ্কা ক্রিকেটের প্রেসিডেন্ট শাম্মি সিলভা আইপিএল আয়োজনে আগ্রহের কথা জানিয়েছিলেন।

বিসিসিআইয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে ভারতের সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, গোটা বিশ্ব এখন কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। বিসিসিআই মনে করে, আগে জীবন পরে খেলা। তাই চলমান সংকটে আইপিএলের ভবিষ্যৎ নিয়ে কোনো চিন্তা-ভাবনাই নেই ভারতীয় ক্রিকেটে। সেপ্টেম্বরের আগে এ নিয়ে কোনো কিছুই ভাবছি না আমরা।

এ বিষয়ে বিসিসিআইকে লিখিতভাবে শ্রীলঙ্কা কোনো প্রস্তাব পাঠায়নি বলেও জানান সেই কর্মকর্তা। তাই এই নিয়ে আলোচনার কোনো মানেই নেই বলেন তিনি।

দক্ষিণ এশিয়ার মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে কম করোনা সংক্রমিত হয়েছে শ্রীলঙ্কায়। নতুন করে আক্রান্ত হয়নি কেউ। বিষয়টি নজরে এনেই আইপিএল আয়োজনের সাহস দেখাচ্ছিলো শ্রীলঙ্কা। কিন্তু তাদের আশায় পানি ঢেলেছে বিসিসিআই।

Print Friendly, PDF & Email