রাশিয়ায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

রাশিয়ায় মহামারি করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬ হাজার ৬০ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যা রাশিয়ায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, রাশিয়ান করোনাভাইরাস রেসপন্স সেন্টার আজ রোববার এই হিসাব দিয়ে বলছে, প্রাদুর্ভাব শুরু হওয়ার পর দেশজুড়ে ইতোমধ্যে ৪২ হাজার ৮৫৩ জন কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে।

রাশিয়ায় করোনায় আক্রান্ত প্রায় ৪৩ হাজার রোগীর মধ্যে শেষ খবর অনুযায়ী ৩৬১ জন মারা গেছে। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৪৮ জন। এছাড়া ৩ হাজার ৩০০ জন রোগী চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠলেও দেশটিতে এখনও আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন অনেকে।

চীনে প্রাদুর্ভাব শুরুর পর রাশিয়ায় করোনার বিস্তার তেমন ছিল না। কিন্তু চলতি মাসে দেশটিতে করোনার সংক্রমণ ব্যাপক হারে বাড়তে শুরু করেছে। করোনা প্রাদুর্ভাবের কেন্দ্র এখন ইউরোপ। মহাদেশটিতে লক্ষাধিক মানুষ করোনায় মারা গেছেন। কিন্তু রাশিয়ায় বিগত ৩ মাসে সংক্রমণ না হওয়ায় তথ্য গোপনের অভিযোগও উঠেছিল দেশটির বিরুদ্ধে।

Print Friendly, PDF & Email