ব্রিটিশ নাগরিকদের চারটি বিশেষ ফ্লাইটে লন্ডন নেয়া হবে

করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে ঢাকায় আটকা পড়া ব্রিটিশ নাগরিকদের চারটি বিশেষ ফ্লাইটে লন্ডন নেয়া হবে। ব্রিটিশ সরকারের উদ্যোগে আগামী ২১ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত এ সব বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে। আজ ব্রিটিশ পররাষ্ট্র দফতর থেকে এ কথা জানানো হয়েছে।

ফ্লাইটের যাত্রীদের ভাড়া নির্ধারন করা হয়েছে ছয় শ’ পাউন্ড। তবে কোনো নাগরিক এই মুহূর্তে ভাড়া পরিশোধ করতে সক্ষম না হলে ব্রিটিশ সরকার তার জন্য জরুরি ঋণের ব্যবস্থা করবে, যা তাকে লন্ডন পৌঁছে ফেরত দিতে হবে।

সিলেট থেকে আসা যাত্রীদের জন্য অভ্যন্তরীণ বিমানের বিশেষ ব্যবস্থা করেছে ব্রিটিশ হাইকমিশন। লন্ডনগামী বিশেষ ফ্লাইটের টিকেট নিশ্চিত হলে বিমান বন্দরে যাওয়ার সময় নিরাপত্তা বাহিনীকে প্রদর্শনের জন্য ব্রিটিশ হাইকমিশন যাত্রীদের একটি অফিসিয়াল চিঠি ইস্যু করবে।

গত মাসে বাংলাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় অঘোষিত লকডাউন শুরু হলে এবং আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ করে দেয়া হলে এর আগে ইউরোপের বিভিন্ন দেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, কানাডা, জাপান, রাশিয়া, মালয়েশিয়া ও ভুটানের নাগরিকরা বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়ে গেছে। তবে ব্রিটিশ নাগরিকদের জন্য এই প্রথম বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হলো।

Print Friendly, PDF & Email