লক্ষ্মীপুরে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক; কর্মচারীসহ আক্রান্ত ১৩

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি :

লক্ষ্মীপুরে নতুন আক্রান্ত ১৭ জনের মধ্যে ১৩ জনই রামগঞ্জ উপজেলার। শুধু তাই নয় ওই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক এবং ৪ স্বাস্থ্যকর্মী রয়েছে এ তালিকায়। এর আগে গত (১২ এপ্রিল) রামগঞ্জ উপজেলায় ১ জন করোনা পজেটিভ ধরা পড়ে। বর্তমানে ওই রোগী ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এনিয়ে লক্ষ্মীপুর জেলার শুধু রামগঞ্জ উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ জন।

জানা যায়, রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়র চিকিৎসক ও একই হসপিটালে কর্মরত আরো ৪জন স্বাস্থ্যকর্মীসহ সমেষপুর গ্রামের একজন (২৭), দরবেশপুর ইউনিয়নের কাশিমনগর গ্রামের (২৮), কাশিমনগর গ্রামের (১৩), কাশিমনগর গ্রামের (১৮), কাশিমনগর গ্রামের (৩৮), কাশিমনগর গ্রামের (১০), ৩মাস বয়সী একটি শিশু, দক্ষিন চন্ডিপুর গ্রামের (৫৫), টুমচর গ্রামের (২৫), চরমার্টিনের মুন্সির হাঁটের (২৭), হাজিরহাঁট কমলনগরের (৫৫) ও কমলণগর উপজেলার চরলরেন্স গ্রামের (১৩)। এদের মধ্যে ৬ নারী ও কন্যা সন্তান রয়েছে।

রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার গুনময় পোদ্দার জানান, রামগঞ্জ উপজেলার দাসপাড়া গ্রামের ঢাকার নারায়নগঞ্জ ফেরত করোনায় আক্রান্ত এক পোশাক শ্রমিককে গত শনিবার (৯এপ্রিল) পাশ্ববর্তি তার শশুরবাড়ী কাশিমনগর থেকে আমরা উদ্ধার করি। পরে তার শশুরবাড়ীর লোকজনসহ নিকটাত্মীয়সহ উপজেলার প্রায় ৬০জনের নমুনা সংগহ করে লক্ষ্মীপুর হয়ে চট্টগ্রামে প্রেরণ করি।

লক্ষ্মীপুর জেলার সিভিল সার্জন আবদুল গাফফার শীর্ষ সংবাদকে বলেন, লক্ষ্মীপুর থেকে নতুন করে ২শ’ ৩৮টি নমুনা পাঠানোর পর আজ বৃহস্পতিবার চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডিতে) লক্ষ্মীপুরের ৭৯টি নমুনা পরীক্ষায় করা হয়। এতে নতুন করে আরও ১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে রামগঞ্জে ১৩, কমলনগরে ৩ ও সদর উপজেলায় ১ জন, সর্বমোট ১৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এই নিয়ে লক্ষ্মীপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৯। পজেটিভ সনাক্ত রোগীদের বিষয়ে আইইডিসিআর এর পরামর্শ মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

Print Friendly, PDF & Email