মুহূর্তের মধ্যেই সমাধান দিলেন প্রধানমন্ত্রী

৩ মিনিটেরও কম সময়ের মধ্যে গোপালগঞ্জ জেলার করোনা পরীক্ষা সংক্রান্ত সমস্যার সমাধান দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হন। সেখানে জেলার কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে জানান যে, করোনা পরীক্ষার কোনো ল্যাব তাদের নেই। এজন্য তাদের সমস্যায় পড়তে হচ্ছে। ঢাকায় নমুনা পাঠিয়ে সেটার ফল গোপালগঞ্জে পৌঁছাতে অনেকটা সময় পার হয়ে যায়।

এই সমস্যার কথা শুনে খুব দ্রুতই এর সমাধান দেন প্রধানমন্ত্রী। তিনি শুরুতে খুলনা ও বরিশালে গোপালগঞ্জ জেলার মানুষের রক্তের নমুনা পরীক্ষা করা যায় কিনা সে বিষয়ে খোঁজ খবর নেন। কিন্তু বরিশাল ও খুলনা দুই ল্যাবেই নিজেদের বিভাগের জেলাগুলোর নমুনা পরীক্ষার চাপ বেশি থাকার বিষয়টি জানতে পারেন তিনি। এরপর তিনি ফরিদপুরের ল্যাবের বিষয়ে খোঁজ নেন। স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গেও তাৎক্ষণিকভাবে যুক্ত হন। সবার সঙ্গে কথা বলে তিনি জানান, ফরিদপুরেই হবে গোপালগঞ্জের নমুনা পরীক্ষা। এ সময় প্রধানমন্ত্রী বলেন, আমি কিন্তু গোপালগঞ্জের এমপি। সেই হিসেবে আমি এই বিষয়টির সমাধান চাই।

প্রসঙ্গত যে, প্রধানমন্ত্রী আজ ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্স কথা বলছেন। এসব জেলার সরকা‌রি কর্মকর্তা ও রাজ‌নৈ‌তিক নেতা‌দের স‌ঙ্গে আজ পর্যায়ক্রমে মতবি‌নিময় ক‌রছেন প্রধানমন্ত্রী। জেলাগুলোর করোনাভাইরাস পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে খোঁজ-খবর নিচ্ছেন তিনি।

Print Friendly, PDF & Email