৪২ মেট্রিক টন চালসহ ট্রলার জব্দ, বাউফলে তোলপাড়

পটুয়াখালী : পটুয়াখালীর বাউফল উপজেলার বগা থেকে ৪২ মেট্রিক টন সরকারি চালসহ একটি ট্রলার জব্দ করেছে পুলিশ। এ সময় ওই ট্রলারের চালকসহ দুজনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) গভীর রাতে ট্রলারটি জব্দ করা হয়।

আটককৃতরা হলেন বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার বদরপুর গ্রামের জয়নাল আবেদীন ও বাউফলের বগা এলাকার চাল ব্যবসায়ী শাহজাহান হাওলাদার।

বগা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ মহিবুল্লাহ বলেন, মঙ্গলবার গভীর রাতে বগা বন্দরে একটি গুদামে চাল মজুদ করা হচ্ছে। গোপণ সংবাদের ভিত্তিতে এ খবর পেয়ে পুলিশ  অভিযান চালিয়ে ওই চাল আটক করে। চালের প্রতিটি বস্তায় খাদ্য অধিদপ্তর লেখা রয়েছে।

পুলিশের একটি সূত্র জানায়, বগা বন্দরের শাহজাহান নামের ওই ব্যবসায়ি বরিশালের হিজলা থেকে চাল এনে গুদামজাত করছিলেন। হিজলা এলাকায় টিআর ও কাবিখাসহ বিভিন্ন প্রকল্পের নামে বরাদ্দকৃত ওই চাল কালোবাজারে বিক্রি করে দেন প্রকল্প কমিটি। শাহজাহান ওই চাল ক্রয় করে বগা এনে গুদামজাত করছিলেন।

অপর একটি সূত্র জানায়, বগা খাদ্য গুদাম থেকে খালাসের পর ট্রলার বোঝাই করে চালগুলো অন্যত্র পাচারের চেষ্টা চলছিল। তবে এ বিষয়টি অস্বীকার করে বগা খাদ্য গুদামের ইনচার্জ হাসান কবির বলেন, আমার গুদাম থেকে এ ধরনের কোন চাল ডেলিভারি করা হয়নি।

থানা সূত্র জানায়, চাল ব্যবসায়ি শাহজাহান হাওলাদার ও ট্রলার চালক জয়নাল আবেদীন বর্তমানে পুলিশের হেফাজতে রয়েছে।  বগা বন্দরে আটক চালবাহী ট্রলারের পাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার রাতে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাউফল থানার ওসি মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email