নিষেধাজ্ঞার পরও নেপাল থেকে দেশে ফিরলেন ১৩ বাংলাদেশি

করোনাভাইরাস ঝুঁকি এড়াতে আকাশপথে চীন ছাড়া বিশ্বের সব রাষ্ট্রের সঙ্গে যাত্রী চলাচলে নিষেধাজ্ঞার মধ্যও নেপাল থেকে দেশে ফিরেছেন ১৩ বাংলাদেশি।

আজ মঙ্গলবার নেপালের বুদ্ধা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরেন তারা। বিমানটি বিকেল সাড়ে ৪টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, দেশে ফেরা ১৩ জনের মধ্যে ১১ জনকে আশকোনা হজ্ব ক্যাম্পে দুই সপ্তাহের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। বাকি দুজনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

থার্মাল পরীক্ষায় নেপাল ফেরত ১৩ যাত্রীর দেহে করোনাভাইরাসের প্রাথমিক লক্ষণ পাওয়া যায়নি বলেও জানিয়েছে বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ।

প্রায় এক মাস আগে ভ্রমণসহ নানা কাজে নেপাল যান ওই ১৩ জন। এই সময়ে সিভিল এভিয়েশনের পক্ষ থেকে পরপর তিনবার নিষেধাজ্ঞা বলবৎ করায় তারা দেশটিতে আটকে পড়েন। এরপর পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে তারা দেশে ফিরতে সমর্থ হন।

সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের পরিচালক (বিমানবন্দর) গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল আহসান বলেন, ‘সরকারি অনুমতির মাধ্যমেই যাত্রীবাহী বিমানটি অবরতণের অনুমতি দেওয়া হয়েছে।’

প্রসঙ্গত আগামী ৩০ এপ্রিল পর্যন্ত চীন ছাড়া বিশ্বের সব দেশের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল বন্ধ রয়েছে।

Print Friendly, PDF & Email