লক্ষ্মীপুরের প্রথম জেলা প্রশাসক ইন্তেকাল করেছেন…

লক্ষ্মীপুরের প্রথম জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির না ফেরার দেশে চলে গিয়েছেন। তিনি গত ৩১ মার্চ ঢাকার উত্তরার ১০ নম্বর সেক্টরের নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহে ওয়াইন্না ইলাহে রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী ও তিন কন্যা সন্তানসহ বহু গুণগ্রাহী রেখে যান।

১৯৮৪ সালের ২৮ ফেব্রুয়ারি লক্ষ্মীপুর জেলা ঘোষিত হয়। তার দুদিন আগে (২৬ ফেব্রুয়ারি) মোঃ হুমায়ুন কবির লক্ষ্মীপুরের জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। তিনি ১৯৮৬ সালের ০২ মার্চ পর্যন্ত লক্ষ্মীপুরে কর্মরত ছিলেন।

হুমায়ুন কবির একজন সৎ, নির্ভীক ও জনদরদি জেলা প্রশাসক হিসেবে এই অঞ্চলের মানুষের মনে জায়গা করে নিয়েছিলেন। তার সময়কালে লক্ষ্মীপুর জেলা উন্নয়নের রূপরেখা তৈরি হয়। হুমায়ুন কবিরের বাড়ি চট্টগ্রাম জেলার সীতাকুন্ড উপজেলায় অবস্থিত।

লক্ষ্মীপুরের কৃতি সন্তান ও দুর্নীতি দমন কমিশনের সাবেক চেয়ারম্যান মোঃ বদিউজ্জামান তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, একই সময়ে তিনি বরগুনা জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছিলেন। মরহুম হুমায়ুন কবির ব্যক্তিগত জীবনে তাঁর বন্ধু ছিলেন এবং একজন ভালো মানুষ হিসেবে প্রশাসন ক্যাডারে সর্বস্তরের পরিচিত ছিলেন।

(অধ্যাপক মাঈন উদ্দিন পাঠান)

সাবেক অধ্যক্ষ লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয়। 

ফেসবুক থেকে নেওয়া। 

Print Friendly, PDF & Email