লক্ষ্মীপুরে এক যুবকের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের মামলা

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুর সদর উপজেলায় সরকারি ত্রাণের চাল বিতরণ নিয়ে ফেসবুকে গুজব রটানোর অভিযোগে মো. ইউছুফ (৩০) নামে এক যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার মান্দারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহিম বাদী হয়ে ওই যুবকের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।

এ মামলায় অভিযুক্ত মো. ইউছুফ সদর উপজেলার মান্দারী ইউনিয়নের যাদৈয়া গ্রামের মো. মোস্তফার ছেলে।

মামলার বাদী ইউপি চেয়ারম্যান মিজানুর রহিম জানান, গত রবিবার (১২ এপ্রিল) রাত ১১টা ২৩ মিনিটে মামলার আসামি মো. ইউছুফ তার ব্যবহৃত ব্যক্তিগত ফেসবুক আইডি (ণঁংঁভ করহম) থেকে একটি পোস্ট করে; যেখানে সরকারি ত্রাণ নিয়ে গুজব রটানো হয় এবং অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে না বলে মান্দারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অভিযোগ তোলা হয়। এটা জনপ্রতিনিধিদের বিরুদ্ধে জনগণকে উস্কানি দেওয়ার শামিল।

মিজানুর রহিম আরও জানান, ফেসবুক পোস্টে উল্লেখ করা হয়- “ইতোমধ্যে সরকারি ত্রাণ স্বরূপ প্রতিটি ইউনিয়নে ১৪ টন চাল, ৯ লাখ টাকা, শাবান ও মাস্ক বরাদ্দ দেওয়া হয়েছে।” অথচ এটা সম্পূর্ণ ভুল তথ্য, যা গুজবও বটে। তাই মান্দারী ইউনিয়ন পরিষদের সকল মেম্বারদের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নিয়ে মামলাটি দায়ের করা হয়।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দীন বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

শীর্ষ সংবাদ/আপ্র

Print Friendly, PDF & Email