খালেদা জিয়ার মুক্তির জমায়েত থেকে করোনা ছড়িয়েছে

ঢাকা : তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী ২৫ মার্চ জাতির উদ্দেশে ভাষণ দিয়ে জনগণকে ঘরে থাকার আহ্বান জানানোর দিন বেগম খালেদা জিয়া মুক্তি লাভ করেন।  কিন্তু বিএনপি যে নানা ধরনের দোষ-ত্রুটি খোঁজার চেষ্টা করছে, সেদিন যে ঢাকা শহরে হাজার হাজার লোকজনের জমায়েত তারা করেছে।  সেই জমায়েত থেকে ইতিমধ্যে একজন সাংবাদিক আক্রান্ত হয়েছে বলে আমরা জানতে পেরেছি।

সোমবার (১৩ এপ্রিল) দুপুরে রাজধানীর মিন্টো রোডে সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, সুতরাং যেখানে একজন সাংবাদিক আক্রান্ত হয়েছে বলে আমরা জানতে পেরেছি, সেখানে এই সমাবেশ থেকে আরও কত শত মানুষ আক্রান্ত হয়েছে তার কোনো ঠিক-ঠিকানা নেই।

বিএনপির ভাইরাস নিয়ে কোনো মন্তব্য করা অধিকার নেই উল্লেখ করে তিনি বলেন, যেখানে মাননীয় প্রধানমন্ত্রী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনষ্ঠান বাতিল করেছিলেন, সেখানে ২৫ মার্চ ঢাকা শহরে রীতিমতো সমাবেশ করল বিএনপি। সুতরাং এ ধরনের কাণ্ডজ্ঞানহীন কাজ, এই দায়িত্বহীন আচরণ যারা করেন তাদের এই করোনাভাইরাসের সংক্রমণে সরকারের দোষ-ত্রুটি নিয়ে কথা বলার নৈতিক অধিকার নেই।

সাংবাদিকদের কারও করোনাভাইরাস পরীক্ষার প্রয়োজন হলে তাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে যোগাযোগ করার পরামর্শ দিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেন, আমাদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানানো হয়েছে। যদি কোনো সাংবাদিকের এ সংক্রান্ত পরীক্ষার প্রয়োজন হয়, তারা যোগাযোগ করলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিবেচনা করবেন।

সাংবাদিকদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় নিরাপত্তা সামগ্রী সরবরাহের জন্যও সবার প্রতি আহ্বান জানান তিনি।

Print Friendly, PDF & Email