ব্রিটেনে করোনাকে হারালেন ১০১ বছরের বৃদ্ধ

মহামারি করোনাভাইরাস নিয়ে বিশ্বের নানা প্রান্ত থেকে প্রতিদিন-প্রতিমুহূর্তে নানারকম দুঃখের সংবাদ আসছে। লক্ষাধিক মানুষ এই প্রাণঘাতী কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তবে আশার খবর, আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ঘরেও ফিরছেন অনেকে।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, করোনাকে জয় করে হাসপাতাল থেকে বাড়িতে ফেরা মানুষদের ‘নতুন জীবন’ উদযাপন করার খবর পাওয়া যাচ্ছে। এবার যুক্তরাজ্যে ১০১ বছর বয়সী এক বৃদ্ধ করোনা জয় করে বাড়িতে ফেরার পর তা নিয়ে উল্লসিত তার পরিবার।

ইংল্যান্ডের ওয়েস্ট মিডল্যান্ডসের ওরচেস্টারশায়ারে অবস্থিত জাতীয় স্বাস্থ্য সেবা (এনএইচএস) ট্রাস্টের একটি হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১০১ বছর বয়সী কেইথ। তিনি করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘ কয়েক সপ্তাহ হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর সুস্থ হয়েছেন।

ওরচেস্টারশায়ারের আলেকজান্দ্রা নামের ওই হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত শতবর্ষী কেইথ দুই সপ্তাহ আগে এখানে ভর্তি হন। অবশেষে তিনি সুস্থ হয়েছেন। তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে।

শনিবার ব্রিটেনে কোভিড নাইনটিনে একদিনে মৃতের সংখ্যা ছিল ৯১৭ এবং শনিবার দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়ায় ৯ হাজার ৮৭৫। বিশ্বজুড়ে করোনা আক্রান্ত প্রায় ১৮ লাখ মানুষের মধ্যে চার লাখের বেশি রোগী সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।

Print Friendly, PDF & Email