করোনার কারণে ‘শাপেবর’ হয়েছে মরগানের!

করোনার কারণে সব ধরনের খেলাধুলা বন্ধ। স্বভাবতই খেলোয়াড়দের মন খারাপ থাকার কথা। যাদের সারাদিন মাঠে ছুটোছুুটি করে সময় কাটে, তারা ঘরে বসে আছেন দিনের পর দিন। ফিটনেস ধরে রাখাও তো কঠিন হয়ে দাঁড়িয়েছে।

খেলোয়াড়রা তাই মাঠে ফিরতে মরিয়া। করোনায় তাদের বড় ক্ষতি হয়ে যাচ্ছে। তবে করোনার এই দুঃসময় যেন ‘শাপেবর’ হয়েছে ইংল্যান্ড দলের সীমিত ওভারের অধিনায়ক ইয়ন মরগানের। মরগান নিজেই বললেন এমন কথা। কিভাবে?

আসলে সদ্যই ছেলে সন্তানের বাবা হয়েছেন মরগান। ছেলের বয়স মাত্র ৩ সপ্তাহ পড়ল। এই সময়টায় তো সব বাবারই মন পড়ে থাকে সন্তানের কাছে, নতুন অতিথিকে দেখে প্রাণ জুড়িয়ে যায়।

কিন্তু খেলোয়াড়দের অনেক সময় অনেক বড় আত্মত্যাগ করতে হয়। মরগানেরই যেমন এখন থাকার কথা ছিল আইপিএলে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে এবারের আসরে খেলতেন ইংলিশ দলপতি।

গত ২৯ মার্চ থেকে যদি আইপিএল শুরু হয়ে যেত, মরগান কি চাইলেই সন্তানের কাছে থাকতে পারতেন? এই বিষয়টিকেই ‘শাপেবর’ মনে করছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ভাগ্যবান মনে করছেন নিজেকে।

মরগান বলেন, ‘এই মুহূর্তটা সবার জন্য খুব অদ্ভুত একটা সময়। আমাদের (তিনি এবং তার স্ত্রী তারা মরগান) দিক থেকে দেখলে, আমাদের ঘরে একজন নতুন অতিথি আছে। তার বয়স মাত্র তিন সপ্তাহ। ফলে আমরা খুব ভাগ্যবান এই খারাপ সময়ের মধ্যে সেরাটা বের করে নিতে পারছি। তার সঙ্গে আমি অনেকটা সময় কাটাতে পারছি। সবারই তো লক্ষ্য থাকে যাতে ভাইরাসে আক্রান্ত না হই, সুস্থ থাকি। সঙ্গে পরিবারও যেন সুস্থ থাকে।

Print Friendly, PDF & Email