লক্ষ্মীপুরে যেসব সেবা চালু থাকবে

নিজস্ব প্রতিবেদক :

অবশেষে লক্ষ্মীপুর জেলাকে আনুষ্ঠানিক ভাবে অবরুদ্ধ (লকডাউন) করা হয়েছে। আজ (১২ এপ্রিল) রবিবার বিকেলে একটি গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষনা দেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। লক্ষ্মীপুর লকডাউন থাকা অবস্থায় সিমিত আকারে যেসব জরুরি সেবা চালু থাকবে তা নিম্মে দেওয়া হল।

জরুরি পরিসেবা সমূহ যেমন, বিদ্যুত, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট এবং এতদ্বসংশ্লিষ্ট সেবা কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী। চিকিৎসা সেবায় নিয়োজিত এবং ঔষধসহ চিকিৎসা সরঞ্জামাদি বহনকারী যানবাহন ও কর্মী। ঔষধ-শিল্প সংশ্লিষ্ট যানবাহন ও কর্মী । নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী, খাদ্যদ্রব্য, শিশু খাদ্য, দুগ্ধজাত দ্রব্য এবং পশু খাদ্য পরিবহনকাজে নিয়োজিত যানবাহন ও কর্মী। কৃষি পণ্য, সার, কীটনাশক, জ্বালানি ইত্যাদি পণ্য পরিবহনকাজে নিয়োজিত যানবাহন ও কর্মী। কৃষিজ-পণ্য উৎপাদন, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উৎপাদন, দুগ্ধ-পণ্য উৎপাদন, খাদ্যদ্রব্য উৎপাদনসহ জীবনধারণের মৌলিক উৎপাদন ও পরিবহন কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী। এছাড়াও উপরোক্ত পরিসেবাসমূহ সংশ্লিষ্ট রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল জানান, জনস্বার্থে জারিকৃত এ আদেশ ১৩ এপ্রিল ভোর ৬টা হতে কার্যকর হবে। আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email