বাংলা নববর্ষে বাইরে কোনো অনুষ্ঠান করা যাবে না

প্রাণঘাতী করোনাভাইরাসকে (কভিড-১৯) খুবই সংক্রামক জানিয়ে দেশবাসীকে সন্তানদের নিয়ে বাসায় থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১২ এপ্রিল) সকাল সোয়া ১০টায় করোনা পরিস্থিতি নিয়ে খুলনা ও বরিশাল বিভাগের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, বাংলা নববর্ষে বাইরে কোনো অনুষ্ঠান করা যাবে না। সব অনুষ্ঠান বন্ধ করতে হবে। লোক সমাগম করা যাবে না। তবে ডিজিটাল মাধ্যমে বা নিজেরা পরিবার-পরিজন নিয়ে করতে পারেন।

তিনি সতর্ক করে বলেন, করোনা এখন অনেক জেলায় সংক্রমিত হয়েছে। তাই জনসমাগমের বিষয়ে সতর্ক থাকতে হবে।

দেশবাসীর উদ্দেশে শেখ হাসিনা বলেন, সবাইকে সতর্ক থাকতে হবে, কারণ রোগটা বেশ সংক্রামক। কার শরীরে আছে, কার শরীরে ঢুকবে তা বোঝা কঠিন। এটাই ভাইরাসটির কঠিন দিক।

তিনি বলেন, একটা অবাক কাণ্ড খেয়াল করবেন। একটা ভাইরাসের কারণে সারা বিশ্ব স্থবির। সারা বিশ্বের মানুষ ঘরে বন্দি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, দেশবাসীকে বাঁচাতে আমরা সব কর্মসূচি বন্ধ করে দিয়েছি। আপনার সবাই বাসায় থাকবেন। ছেলে-মেয়েদের নিয়ে বাসায় থাকুন, নেহাত বাইরে যাওয়ার প্রয়োজন না হলে।

এ সময় তিনি জানান, দেশে এখন পর্যন্ত ৮ হাজার ৩১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৮২ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ৩০ জন। অনেকে সুস্থ হয়েও উঠেছেন।

এছাড়া করোনা প্রাদুর্ভাবের মধ্যে ঝুঁকি নিয়ে তথ্য সংগ্রহ ও সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

Print Friendly, PDF & Email