লক্ষ্মীপুরে করোনা শনাক্ত সেই যুবককে ঢাকায় প্রেরণ : পুরো ইউনিয়ন লকডাউন

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি :

লক্ষ্মীপুরের রামগঞ্জে করোনাভাইরাসে ৩২ বছর বয়সী এক যুবক শনাক্ত হয়েছে। ওই যুবক ঢাকার নারায়নগঞ্জ থাকতেন। তিনি (৭ এপ্রিল) রামগঞ্জের নিজ বাড়িতে এসেছিলেন। (৮ এপ্রিল) তার নমুনা সংগ্রহ করেছিল স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। (১১ এপ্রিল) শনিবার রাত ১০ টায় ওই যুবকের করোনা রেজাল্ট পজেটিভ আসে। রাত ১১ টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. আবদুল গাফফার। আজ (১২ এপ্রিল) রবিবার করোনা শনাক্ত সেই যুবককে ঢাকার কুয়েত-মৈত্রী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এঘটনায় রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়নকে লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান বলেন, ওই যুবকের শরীরে করোনা শনাক্তের পর রবিবার সকাল থেকে পুরো লামচর ইউনিয়নকে লকডাউন করা হয়। সেখান থেকে কোন মানুষ প্রবেশ কিংবা বের হতে পারবেনা। সার্বক্ষণিক প্রশাসনের তত্বাবধায়নে থাকবে ইউনিয়নটি।

লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. আবদুল গাফফার জানান, সম্প্রতি ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে চট্রগ্রামের বিআইটিআইডি তে পাঠানো হয়েছে। নমুনার ফলাফল পজেটিভ আসে। তিনি এতোদিন তার বাড়িতে হোম কোয়ারেন্টিনে ছিলো। আজ রবিবার সকালে আইইডিসিআর এর নির্দেশনায় রোগীটিকে ঢাকাস্থ কুয়েত-মৈত্রী হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email