করোনায় নিউইয়র্কে ২৪ ঘণ্টায় ৪ বাংলাদেশির মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিউইয়র্কে গত ২৪ ঘণ্টায় আরও চার বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে ১০ এপ্রিল মধ্যরাত পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০৪ জন বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেল।

যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় ৫ লাখ ২ হাজার জন। মৃত্যু হয়েছে ১৮ হাজার ৭৪৭ জনের আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৭ হাজার ৩১৪ জন।

এদিকে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। মহামারী শুরু হওয়ার পর থেকে কোনো দেশে একদিনে এত মৃত্যুর ঘটনা এই প্রথম।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ হাজার ১০৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে গেছে।

এ সময় দেশটিতে নতুন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে ৩৩ হাজার ৭৫২ জন। মৃত্যুর মিছিলে প্রতিদিন যোগ হচ্ছে বাংলাদেশি কারও না কারও নাম। যুক্তরাষ্ট্রে সবমিলিয়ে ১৮ হাজার ৬৯৩ জনের মৃত্যু হয়েছে, যার অর্ধেক মৃত্যু হয়েছে নিউইয়র্কে।

এখন পর্যন্ত শুধু নিউইয়র্কেই মৃত্যু হয়েছে ৭ হাজার ৮৪৪ জনের। নিউ জার্সিতে ১ হাজার ৯৩২, মিশিগানে ১ হাজার ২৮১, ক্যালিফোর্নিয়ায় ৫৮৪, ম্যাসাচুসেটসে ৫৯৯, পেনসিলভানিয়ায় ৪৪৬, লুইজিয়ানায় ৭৫৫, ফ্লোরিডায় ৪১৯, ইলিনয়সে ৫৯৬, কানেটিকাটে ৪৪৮ ও ওয়াশিংটনে ৪৮৩ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া বিশ্বে করোনাভাইরাসে প্রতিমুহূর্তে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এরই মধ্যে গোটা বিশ্বে এ প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ছুঁই ছুঁই করছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৯৯ হাজার ৬৩২ জনে। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ২ হাজার ৭৩৪ জনে

Print Friendly, PDF & Email