করোনা নিয়ে তরুণদের প্রতি তামিমের বার্তা

করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে সবার পরামর্শ- ঘরে থাকুন। কিন্তু এই নির্দেশনায় তেমন গা নেই তরুণদের। অনেককেই বাইরে ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে। তাই অন্যদের নিরাপদে রাখার জন্য হলেও তরুণদের ঘরে থাকার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

ইউনিসেফের দেওয়া এক সচেতনতামূলক ভিডিও বার্তায় তামিম বলেন, “তরুণদের জন্য আমার একটি বার্তা। বাড়ির বাইরে গেলে আপনি শুধু নিজেকেই ঝুঁকিতে ফেলছেন না, বাড়ির বয়স্ক বা অসুস্থ মানুষদেরও ঝুঁকিতে ফেলছেন। এটা অনুভব করুন আর পরিবারকে ক্ষতির হাত থেকে রক্ষা করুন, বাড়িতে থাকুন।”

সময়ের সঙ্গে দেশে আশঙ্কা হারে বাড়ছে করোনাভাইরাস। শুক্রবার পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২৪ জন; আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ২৭ জনের।

ঘরে বসেই প্রাণঘাতী এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে চ্যাম্পিয়নের ভূমিকায় অবতীর্ণ হতে তরুণদের আহ্বান জানালেন তামিম, “ভাইরাসের বিরুদ্ধে দেশের লড়াইয়ে চ্যাম্পিয়ন হিসেবে কাজ করুন। যদিও আমরা সামাজিক দূরত্ব বজায় রাখছি, তবে দূর থেকেই বন্ধুবান্ধব ও আত্মীয়স্বজনের সাথে যুক্ত থাকুন। ফোন, ইন্টারনেট ব্যবহার করে সঠিক তথ্য নিন। পরিবার এবং আশেপাশের মানুষকে এ ভাইরাসের ব্যাপারে যত বেশি সম্ভব সঠিক তথ্য দিন।”

“আবারো বলছি সব তরুণদের- আপনারা আপনাদের দায়িত্ব পূরণ করুন- বাসায় থাকুন আর পরিবারকে নিরাপদ রাখুন।

Print Friendly, PDF & Email