লক্ষ্মীপুরে মৃত সেই দুই ব্যক্তি করোনামুক্ত ছিলো : লকডাউন প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরের রামগতি ও রামগঞ্জ উপজেলায় মৃত দুই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলোনা। শুক্রবার (১০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। করোনা উপসর্গ নিয়ে তাদের দুইজনের মৃত্যু হলে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়।

স্বাস্থ্য বিভাগ জানায়, তাদের দুইজনের ফলাফল নেগেটিভ আসে। এছাড়া সর্বশেষ তথ্য অনুযায়ী লক্ষ্মীপুরে ল্যাব কনফার্ম কোন করোনা রোগী শনাক্ত হয়নি।

জানা গেছে, মঙ্গলবার সকালে রামগতি উপজেলার চরসীতা গ্রামে রফিক উল্যা নামে ৫৫ বছর বয়সী এক ব্যক্তি মারা যায়। মৃত্যুর আগে তার মধ্যে জ্বর, কাশি, সর্দি থাকায় মৃত্যুর পর নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। আর তার বাড়িসহ মোট ১৬ টি পরিবারকে লকডাউন করা হয়।

অন্যদিকে, একইদিন বিকেলে রামগঞ্জ উপজেলার দরবেশপুরে সিরাজুল ইসলাম নামে ৮০ বছরের এক বৃদ্ধের মৃত্যু হলে তার মৃতদেহ থেকেও নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। মৃত্যুর আগে ওই বৃদ্ধের করোনা উপসর্গ থাকায় তার বাড়িসহ ৯ পরিবারকে লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন।

মৃত দুই ব্যক্তি থেকে সংগ্রহকৃত নমুনা পরীক্ষার জন্য চট্রগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইফেক্টিয়াস ডিসিএসেস (বিআইটিআইডি) এ প্রেরণ করা হয়। তাদের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। ফলে ওই সকল বাড়ি থেকে লকডাউন প্রত্যাহার করা হয়েছে।

Print Friendly, PDF & Email