করোনা : রোগ প্রতিরোধের ফর্মূলা জানালেন নায়িকা

অনেকদিন হলো অভিনয়ের বাইরে আছেন তিনি। সোশ্যাল মিডিয়া কিংবা অনুষ্ঠান আড্ডাতেও তার দেখা মেলে কম। দীর্ঘদিন ধরে মরনব্যাধি ক্যান্সারে আক্রান্ত এই বলিউড অভিনেত্রী। নব্বই দশকের সাড়া জাগানো নায়িকা সোনালী বেন্দ্রের কথা বলছি। মাঝে মধ্যেয় তার ক্যান্সার থেকে বেঁচে ওঠার গল্প শোনান তিনি।

এবার করোনা থেকে বাঁচার বেশ কিছু টিপস দিয়েছেন এই নায়িকা। করোনাভাইরাস মোকাবিলায় ইমিউনিটি অর্থাৎ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর কথা বলছেন চিকিৎসকরা। ক্যানসারের সঙ্গে লড়াইয়ের সময় নিজের ইমিউনিটি বাড়ানোর ‘সিক্রেট ফমুর্লা’ ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন সোনালী।

একটি ভিডিও পোস্ট করে সোনালী বেন্দ্রে জানান ‘দুই বছর কিছু নিয়ম মানছেন তিনি।আর ভালো ফলও পেয়েছেন। কীভাবে ইমিউনিটি বাড়ানো যায় তার উপর অনেক গবেষণা করেছেন তিনি।

সোশ্যাল মিডিয়া পোস্টে সোনালি লেখেন, ‘যার ইমিউনিটি পাওয়ার যত বেশি তার রোগ প্রতিরোধ করার সম্ভাবনা ততই বেশি। এর জন্য গরম পানি খেতে হবে। দুইবছর ধরে আমি একরকম শরবত খাই, এই শরবত তৈরি করতে হয় শাক, আখরোট, গাজর, আমলা, কাঁচা হলুদ, আদা, ব্লুবেরি, ক্র্যানবেরি, আপেল, কাঠবাদাম, অ্যাপ্রিকট ও দারুচিনি দিয়ে।

এই রুটিন আমাকে ক্যানসারের বিরুদ্ধে লড়াই করতে সফল করেছে। শরীরের ইমিউনিটি বাড়িয়েছে।’

সোনালী আরও লিখেন, ‘আমি মনে করি এটি আমার সিক্রেট ফর্মুলা। আপনাদের সঙ্গে শেয়ার করছি, আশা করছি আপনারা ইমিউনিটি বাড়ানোর ব্যাপারে সচেতন হবেন।

Print Friendly, PDF & Email