দেশে নতুন করে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৪১ জন। এ নিয়ে দেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৪ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে।

মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইনে বুলেটিনে এ তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এবং রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন শনাক্তের মধ্যে ২৮ জন পুরুষ এবং ১৩ জন নারী।

তিনি বলেন, নতুন শনাক্তদের মধ্যে ঢাকায় ২০ জন রয়েছেন। ঢাকার বাইরে নারায়ণগঞ্জকে আমরা ক্লাস্টার হিসেবে চিহ্নিত করেছি। নতুন শনাক্ত ৪১ জনের মধ্যে ১৫ জনই নারায়ণগঞ্জের।

তিনি আরও বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ১০ বছরের নিচে একজন, ১১ থেকে ২০ বছরের ভেতরে ৪, ২১ থেকে ৩০ এর মধ্যে ১০ জন, ৩১ থেকে ৪০ এর মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ এর মধ্যে ৯ জন, ৫০ থেকে ৬০ জন ৭ জন এবং ৬০ এর বেশি বয়সের রয়েছেন ৫ জন। নতুন আক্রান্তদের মধ্যে ২০ জন ঢাকার, ১৫ জন নারায়ণগঞ্জের, কুমিল্লা, কেরানীগঞ্জ এবং চট্টগ্রামের একজন করে রয়েছেন। মারা যাওয়া পাঁচ জনের মধ্যে পুরুষ চার ও নারী একজন। মৃতদের মধ্যে ৬০ এর বেশি বছরের দুই জন, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন এবং ৪১ থেকে ৫০ এর মধ্যে একজন রয়েছেন। মৃতদের দুই জন ঢাকার, তিন জন বিভিন্ন জেলার।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ৭৯২টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে বলে জানান অধ্যাপক সেব্রিনা ফ্লোরা।

Print Friendly, PDF & Email