লক্ষ্মীপুরে ১০ টাকার চাল বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক :

করোনাভাইরাসের প্রভাবে দেশের সকল মানুষ যেন ঘরে থাকে সেই লক্ষে সরকার কর্মহীন শ্রমজীবী মানুষকে সহায়তার করার জন্য লক্ষ্মীপুর পৌরসভায় ওএমএস ডিলারের মাধ্যমে খোলা বাজারে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে।

আজ (৭ এপ্রিল) মঙ্গলবার থেকে এ কার্যক্রম শুরু হয়। সপ্তাহের রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার এ তিনদিন ১০টাকায় চাল বিক্রি করবেন ডিলাররা।

মঙ্গলবার সকালে শহরের বালিকা বিদ্যানিকেতন মাঠে সামাজিক নিরাপত্তা রেখা টেনে চাল বিক্রি কার্যক্রম শুরু করেছেন ওএমএস ডিলার।

এসময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা খাদ্য নিয়ন্ত্রক সাহেদ উদ্দিন আহমেদ, খাদ্য পরিদর্শক তানিয়া সুলতানা, উপ-পরিদর্শক মোঃ মাইন উদ্দিন প্রমুখ।

জেলা খাদ্য অধিদপ্তর থেকে জানা যায়, লক্ষ্মীপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে ওএমএস এর ডিলারের মাধ্যমে সরকারী এ কার্যক্রম পরিচালিত হবে। তাদের কাছ থেকে প্রতিজন ভোক্তা এ সেবা পাবেন। প্রতি ডিলার দৈনিক ৫শ’ ৭০ কেজি চাল বিক্রি করতে পারবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সরকারের এ কার্যক্রম চলমান থাকবে।

ওএমএস ডিলার বেল্লাল ক্বারী জানান, জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেখিয়ে একজন ভোক্তা সপ্তাহে একবার ৫ কেজি চাল কিনতে পারবেন। আমরা সপ্তাহে তিন দিন এ কার্যক্রম চালু রাখবো। সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চাল বিক্রি চলবে।

Print Friendly, PDF & Email