সংক্ষিপ্ত পরিসরে হলেও আইপিএল হোক!

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে ভারতের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল)আসন্ন আসর। কিন্তু মহামারী করোনাভাইরাস যেভাবে সংক্রমিত হচ্ছে তাতে আইপিএল নিয়ে শঙ্কায় কর্তৃপক্ষ।

তবে টুর্নামেন্ট মাঠে গড়ানোর জন্য অস্থির হয়ে আছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তারা চাচ্ছে, দর্শকশূন্য মাঠ, শুধু ভারতীয় ক্রিকেটার বা সংক্ষিপ্ত পরিসরে হলেও আইপিএল হোক।

রাজস্থান রয়্যালসের মালিক মনোজ বাদালে বলেন, আমরা সবাই চাই, কোনো না কোনোভাবে আইপিএল হোক। কাটছাঁট করে হলেও এটা হওয়া উচিত। ক্রিকেটের জন্য আইপিএল খুবই গুরুত্বপূর্ণ। বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড যদি একসাথে উদ্যোগ নেয়, তাহলে আইপিএল হতেই পারে। যদি কেবল ভারতীয় ক্রিকেটারদের নিয়ে আইপিএল আয়োজন করতে হয়, বা দর্শকশূন্য স্টেডিয়ামে খেলতে হয়, তাতেও আমরা রাজি আছি।

রয়্যাল চ্যালেঞ্জার্সের এক কর্মকর্তা বলেন, আইপিএল সারা বিশ্বে জনপ্রিয়। সবাই এখানে খেলতে চায়। তবে এখন পরিস্থিতি ভিন্ন। তারপরও যেকোন ভাবেই হোক আইপিএল আয়োজন করা উচিত।

আইপিএলের সাথে ক্রিকেটারদের আর্থিক দিকটিও জড়িত বলে জানান কিংস ইলেভেন পাঞ্জাবের এক কর্মকর্তা। তিনি বলেন,আর্থিক দিক দিয়ে আইপিএল খেলোয়াড় ও আয়োজকদের জন্য গুরুত্বপূর্ণ। সমান গুরুত্বপূর্ণ সম্প্রচারকারী সংস্থার জন্যও। এটি না হলে সবাই ক্ষতিগ্রস্ত হবে।

শুধুমাত্র আইপিএলই নয়, করোনাভাইরাস কারণে বিশ্বের সব ইভেন্ট বন্ধ।

Print Friendly, PDF & Email