প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনেও সামাজিক দূরত্ব বজায় রাখার বার্তা

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বা শারীরিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়ে আসছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ বিশেষজ্ঞরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও করোনার বিস্তাররোধে এই স্বাস্থ্যবিধি মেনে চলতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

করোনাভাইরাস মোকাবিলায় সরকারের কর্মপরিকল্পনা ঘোষণার জন্য রোববার (৫ এপ্রিল) সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনেও ছিল সেই সামাজিক দূরত্ব বজায় রাখার বার্তা।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর আশেপাশে অর্থমন্ত্রী, অর্থসচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ যারা বসেছিলেন, তারা একে অন্য থেকে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে বসেন। সবার মুখে ছিল মাস্ক। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও পরেছিলেন মাস্ক, তবে বক্তব্য দেয়ার সময় মাস্ক মুখ থেকে খানিকটা নামিয়ে রাখেন তিনি।

সংবাদ সম্মেলনে সাধারণত সাংবাদিকদের উপস্থিতি থাকলেও করোনার বিস্তাররোধেই এ আয়োজনে ছিলেন না তারা। প্রধানমন্ত্রীর বক্তব্যেও উঠে আসে তা। সরকারপ্রধান বলেন, করোনাভাইরাসের কারণে গণমাধ্যমকর্মীদের ছাড়া ব্যতিক্রমধর্মী সংবাদ সম্মেলন করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী করোনাভাইরাসের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় নতুনটি চারটিসহ মোট পাঁচটি প্যাকেজে প্রায় ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email