লক্ষ্মীপুরে খাবারের বস্তা কাঁধে নিয়ে সেই নিহত হকারের বাড়িতে বায়েজীদ ভূঁইয়া

নিজস্ব প্রতিবেদক:
করোনা রোধে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরে অঘোষিত লকডাউন চলায়, দিনমজুরসহ সবাই কর্মহীন হয়ে পড়েছে। চারদিকে সরকারি ও ব্যক্তি উদ্যোগে অসহায়দের সহায়তা করা হলেও লক্ষ্মীপুর ক্যান্সার রোগে নিহত সেই অসহায় পরিবারের খবর রাখেনি কেউ। শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে নিজ কাঁধে খাবারের বস্তা নিয়ে সেই হকার পরিবারের পাশে দাঁড়ালে বায়েজীদ ভূঁইয়া। এসময় নগদ দুই হাজার টাকা অর্থ সহায়তা করেন তিনি।

বায়েজীদ ভূঁইয়া লক্ষ্মীপুর-৩ আসনের সাংসদ একেএম শাহজাহান কামাল এমপির ব্যক্তিগত প্রতিনিধি। এছাড়াও তিনি দৈনিক আমাদের লক্ষ্মীপুর পত্রিকার সম্পাদক।
বায়েজীদ ভূঁইয়া জানান, বিশ্বে করোনা ভাইরাস মহা মামারি আকারে রূপ নিয়েছে। এর সংক্রামক বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। দেশ ও মানুষকে এ মরনব্যাধি ভাইরস থেকে সুরক্ষা রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে সচেতন হয়ে ঘরে থাকতে বলেছেন। এতে কর্মহীন অসহায়দের খাদ্যসহায়তাসহ বিভিন্ন সচেতনতা মূলক সামগ্রী বিতরণ করছেন। তারই অংশ হিসেবে নিহত হকার শাহাজানের অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। এসময় তাদের দু’হাজার টাকা অর্থ সহায়তাও দেয়া হয়। এছাড়াও তিনি লক্ষ্মীপুরের কর্মহীন পত্রিকা হকারদের খাদ্য ও নগদ অর্থ সহায়তা দেন। এসময় তিনি সবাইকে সচেতন হয়ে অপ্রয়োজনে বাড়ির বাহিরে না যাওয়ার আহ্বান জানান।

প্রসঙ্গ, লক্ষ্মীপুরের পত্রিকা হকার শাহাজাহান ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে মারা যান। তিনি ২০ বছর পত্রিকা বিক্রির কাজে নিয়োজিত ছিলেন। নিহত সেই হকারের মেয়ের পড়া লেখার দায়িত্ব নেন এমপি প্রতিনিধি বায়েজীদ ভূঁইয়া।

Print Friendly, PDF & Email