জেলেপল্লী নিয়ে শীর্ষ সংবাদে প্রতিবেদন : অত:পর শতাধিক পরিবার পেল খাদ্য সহায়তা

নিজস্ব প্রতিবেদক :

‘লক্ষ্মীপুরের জেলেপল্লীতে কর্মনেই, সচেতনতাও নেই!’ শিরোনামে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘শীর্ষ সংবাদে’ প্রতিবেদন প্রকাশের পর ওই পল্লীর শতাধিক জেলে পরিবারকে পুরো সপ্তাহের খাবার দিলেন চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু। আজ মঙ্গলবার (৩১ মার্চ) রাতে বস্তা ভর্তি পরিবার হারে বিতরণ করেন তিনি। সালাহ উদ্দিন টিপু সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও লক্ষ্মীপুর বণিক সমিতির সভাপতি।

এসময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর বণিক সমিতির ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সৈয়দ বাপ্পী ও জেলা যুবলীগের সহ সভাপতি আবদুজ্জাব্বার লাভলু।

চেয়ারম্যান সালাহ উদ্দিন টিপু জানান, সারাদেশে করোনা ভাইরাস রোধে সকল কার্যক্রম স্থগিত রয়েছে। এতে কর্মহীন দরিদ্রদের মধ্যে নদীর পাড়ের ভাসমান জেলেও রয়েছে। তার বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। এ সংকট পরিস্থিতিতে তাদের মাঝে সামান্য সহায়তার প্রদান করা হয়েছে। এতে পরিবার হারে চাল,ডাল, তেল, আলু, পেঁয়াজ ও রসুনসহ ১ সপ্তাহের খাবার বস্তা ভর্তি করে ১শ ভাসমান জেলা পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

জানা যায়, মার্চ-এপ্রিল দু’মাস অভয়াশ্রম মৌসুমে মেঘনা নদীতে সবধরনের মৎস্য আহরণ বন্ধ রেখেছে সরকার। অপরদিকে করোনা ভাইরাস রোধে স্থলভাগেও দোকানপাটসহ সকল কার্যক্রম বন্ধ। জলজ ও স্থলভাগ বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়েছে লক্ষ্মীপুর মজুচৌধুরীর হাট নদীর পাড়ের ভাসমান জেলে সম্প্রদায়। নিষেধাজ্ঞার প্রায় ১ মাসেও খাদ্য সহায়তা ও করেনা প্রতিরোধে সরকারের বিশেষ বরাদ্ধের সহায়তা থেকেও তারা বঞ্চিত। এতে ওইপল্লীতে এখন শুধুই হাহাকার। করোনা প্রতিরোধেও সচেতনতা নেই তাদের মাঝে। এমন করুন চিত্র প্রতিবেদনের মাধ্যমে শীর্ষ সংবাদ পত্রিকায় তুলে ধরা হয়।

Print Friendly, PDF & Email