করোনায় নিউইয়র্কে ২৪ ঘন্টায় ৮ বাংলাদেশির মৃত্যু

নিউইয়র্কে একদিনে করোনায় কেড়েছে ৮ বাংলাদেশির প্রাণ। এ নিয়ে নিউইয়র্কে এ পর্যন্ত করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ২২ বাংলাদেশির। আর যুক্তরাষ্ট্রে মোট প্রাণ হারিয়েছেন ২৪ বাংলাদেশি।

রোববার সবচেয়ে বেশি বাংলাদেশির মৃত্যু হয় নিউইয়র্কে। নিউইয়র্কের বাইরে মিশিগানের ডেট্রয়েট সিটি ও নিউজার্সি রাজ্যের প্যাটারসনে একজন করে বাংলাদেশি নারী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

রোববার মারা যান আইটি প্রফেশনাল মির্জা নুরুল হুদা (৪৪), মোহাম্মদ আনিসুর রহমান (৭৬), জায়েদ আলম (৪৫), মোতাব্বির চৌধুরী (৬৮), বিজিত কুমার সাহা (৩৮), মোহাম্মদ শিপন মোসেন (৫৬) শফিকুর রহমান মজুমদার ও কাজী কায়কোবাদ। এরা সবাই কুইন্সের বাসিন্দা।

এদিকে বাংলাদেশিদের কমিউনিটিতে মৃত্যুর মিছিল বাড়ার সঙ্গে সঙ্গে আক্রান্ত হওয়ার হারও বহুগুণ বেড়েছে।

ধারণা করা হচ্ছে, কয়েকশ’ বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। আর বেশিরভাগই কুইন্স, ব্রুকলীন, ম্যানহাটন ও লং আইল্যান্ডের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এদের অনেকেই শেষ রক্ষার প্রচেষ্টা হিসেবে ভেন্টিলেশনে রাখা হয়েছে।

সাধারণ মানুষের পাশাপাশি কমিউনিটির বেশ ক’জন সাংবাদিক ও সংবাদকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে স্থানীয় টাইম টিভি চ্যানেলের কর্মকর্তা ইলয়াস খসরু ম্যানহাটানের একটি হাসপাতালে দু’সপ্তাহ ধরে ভেল্টিলেশনে রয়েছেন। সাংবাদিক ফরিদ আলম ও ফটো সাংবাদিক স্বপন হাইও করোনায় আক্রান্ত হয়ে কুইন্সের হাসপাতালে চিকিৎসাধীন।

কমিউনিটিরর চিকিৎসক আতাউল হক গনি তার চেম্বারে করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা করে নিজেই করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া জ্যাকসন হাইটসের একটি মসজিদের একজন ইমামও করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

Print Friendly, PDF & Email