ছেলের কাছে হেরে গেলেন মাশরাফি

মাশরাফি বিন মর্তুজা প্রায় সবধরনের খেলাধুলায়ই সমান পারদর্শী। নড়াইলে দুরন্তপনায় শৈশব কাটানো পেশাগতভাবে সবাই তাকে ক্রিকেটার হিসেবে চিনলেও ফুটবল, ব্যাডমিন্টন, কাবাডি, ক্যারম, লুডুসহ প্রায় সব খেলাতেই দারুণ দক্ষতা রয়েছে মাশরাফির। যার প্রমাণ মিলেছে। জাতীয় দল থেকে ছুটি পেয়ে নড়াইল গেলেই এসব খেলায় মেতে উঠতেন মাশরাফি।

এই তো কয়েকদিন আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন প্রতিযোগিতা উদ্বোধন করতে গিয়েও একটি ম্যাচ খেলে ফেলেছেন টাইগার ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। এখন সার্বিক পরিস্থিতি বিবেচনা করেই পরিবারকে নিয়ে গৃহবন্দী মাশরাফি।

অতি জরুরি প্রয়োজন ছাড়া বের হন বাসা থেকে। আর বাসায় থেকে খেলাপাগল মাশরাফি সময়টাকে কাজে লাগাচ্ছেন নিজের ছেলে সাহেল মর্তুজার সঙ্গে ক্যারম খেলে। এমনিতে এসব খেলায় বেশ পারদর্শী হলেও, ছেলের সঙ্গে ম্যাচে জিততে পারেননি বাবা মাশরাফি। একদম শেষ ঘুঁটিতে গিয়ে বাবাকে হারিয়ে দিয়েছেন ছোট্ট সাহেল। বাবা-ছেলের এ ক্যারম খেলার ভিডিও এখন ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

যদিও ভিডিওতে স্পষ্ট বোঝাই যাচ্ছে, নিজের ছেলেকে ইচ্ছে করেই জিতিয়ে দিয়েছেন মাশরাফি। শেষদিকে অনেক সুযোগ থাকার পরেও ম্যাচ শেষ করেননি তিনি। বরং সাহেলকে সুযোগ দিয়েছেন শেষ ঘুঁটি পকেটে ফেলার জন্য। ম্যাচের একপর্যায়ে সাহেলের আটটি ঘুঁটি যখন বোর্ডে, তখন মাত্র রেড এবং একটি ঘুঁটি বাকি ছিলো মাশরাফির।

কিন্তু তিনি তা করেননি। বরং খেলায় ঢিল দিয়েছেন ছেলেকে জেতানোর জন্য। সেই সুযোগ পেয়ে রেডটি পকেটে ফেলে সাহেল, সঙ্গে সঙ্গে কভারও দিয়ে দেয়। পরে অবশ্য তেমন সুযোগ পাননি মাশরাফি।

একে একে নিজের সব ঘুঁটি পকেটে ফেলে দিয়ে বাবার কাছ থেকে ৬ পয়েন্ট পেয়ে বোর্ড জিতে নেয় সাহেল। এ খেলার ভিডিও প্রকাশ করে মাশরাফি লিখেছেন, ‘দ্রুত শিখছি।’

Print Friendly, PDF & Email