করোনায় আক্রান্ত যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিষয়টি টুইট করে জানিয়েছেন ম্যাট হ্যানকক। খবর গার্ডিয়ানের।

আজ শুক্রবার যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী টুইটে লেখেন, “করোনাভাইরাসের লক্ষণ ছিল না শরীরে। তবে পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়েছে। এখন স্বেচ্ছায় আইসোলেশনে রয়েছি। বাসা থেকে অফিস করবো।”তিনি দেশটির স্বাস্থ্য বিভাগের পরামর্শ ও নির্দেশনা মেনে চলার পরামর্শ দেন সকল নাগরিককে।

এদিকে, দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনও আক্রান্ত হয়েছেন করোনাভাইরাস- কোভিড-১৯ এ। বিকেলের দিকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন টুইটারে বলেন, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা দেয়ায় স্বাস্থ্য পরীক্ষা করেছেন তিনি। তার করোনা পজিটিভ পাওয়া গেছে। আইসোলেশনে থেকে সরকার পরিচালনার ঘোষণাও দেন তিনি।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে যুক্তরাজ্যের নাগরিকদের বাংলাদেশ ছাড়ার আহ্বান জানিয়েছে ঢাকাস্থ ব্রিটিশ হাই কমিশন। শুক্রবার দুপুরে, হাই কমিশনের ফেইসবুক পাতায় এক বার্তায় বলা হয়, ঢাকা থেকে লন্ডন ও ম্যানচেস্টারের ফ্লাইট এখনো সচল আছে। তাই ঢাকায় অবস্থানরত ব্রিটিশ নাগরিকরা চাইলে দেশে ফিরতে পারবেন। ৩০শে মার্চ থেকে বাংলাদেশ বিমানের লন্ডন ও ম্যানচেস্টার ফ্লাইট বন্ধ হয়ে যাবে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।

Print Friendly, PDF & Email