লক্ষ্মীপুরে ৩ দিনে ৫১টি ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা

নিজস্ব প্রতিবেদক :

করোনা ভাইরাসকে কেন্দ্র করে দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধিরোধে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। বৃহস্পতিবার থেকে শনিবার (২১ মার্চ) পর্যন্ত জেলা সদর, রামগতি, রামগঞ্জ, কমলনগর ও রায়পুর উপজেলায় এ অভিযান পরিচালনা করা হয়। এতে ৫১টি ব্যবসা প্রতিষ্ঠানের ৭ লক্ষ ৪৫ হাজার ৫শ টাকা এবং হোম কুয়ারেন্টাইন নিশ্চিতকরণে বিধি অনুযায়ী ৮জনকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম বেশি রাখা এবং মূল্য তালিকা না থাকায় লক্ষ্মীপুর সদরের ৮টি প্রতিষ্ঠানে ১৩ হাজার টাকা, রায়পুরে ৩টি প্রতিষ্ঠানে ১ লক্ষ টাকা, রামগঞ্জে ৯টি প্রতিষ্ঠানে ৪২ হাজার টাকা, কমলনগরে ১২টি প্রতিষ্ঠানে ৪ লক্ষ ৩০ হাজার টাকা ও রামগতি উপজেলায় ১৯টি প্রতিষ্ঠানে ১ লক্ষ ৬০ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া প্রবাস ফেরত ব্যক্তিদের হোম কুয়ারেন্টাইন নিশ্চিতকরণে আইন অনুযায়ী ৮জনকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর মো. বনি আমিন জানান, দ্রব্যমূলের বাজার নিয়ন্ত্রনে রাখতে এবং বিদেশ থেকে আগতদের হোম কুয়ারেন্টাইন নিশ্চিতকরণে এ অভিযান পরিচালনা করা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধ এবং দ্রব্যমূলের বাজার নিয়ন্ত্রনে রাখতে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email