কোয়ারেন্টাইনের নির্দেশনা না মানায় লক্ষ্মীপুরে দু’জনের জরিমানা

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরে হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা না মানায় সৌদি ও কাতার ফেরত দুই জনকে ২০ হাজার টাকা জরিমানা ও অপর দুজনকে সতর্ক করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে রামগঞ্জ উপজেলার চন্ডীপুর ও ফতেহপুরের গ্রামের সৌদি ও কাতার ফেরৎ এই দুজনকে জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রামগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মুনতাসির জাহান।

দণ্ডপ্রাপ্তরা হলেন ফতেহপুর গ্রামের সৌদি আরব থেকে আসা আবু নোমান মোহাম্মদ মাসুম ও চন্ডীপুর ইমাম উদ্দিন মুন্সী বাড়ীর মোঃ লিটন। এছাড়াও সতর্ক করা দক্ষিন হাজিপুর গ্রামের মোঃ ইউসুফ ও জামালপুর বেপারী বাড়ীর মোঃ সেলিম সতর্ক করা সেলিম ২০ দিন ও মোঃ ইউসুফ ১মাস আগে প্রবাস থেকে দেশে এসেছেন।

রামগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মুনতাসির জাহান বলেন, দক্ষিণ হাজিপুর, ফতেহপুর, জামালপুর, মধ্য চন্ডীপুর এলাকায় বিদেশ ফেরত ৪ ব্যক্তির বাড়িতে মনিটরিং এ যাওয়া হয়। সরকারের নির্দেশনা অনুযায়ী প্রবাস ফেরত ব্যক্তি এবং তার পরিবার হোম কোয়ারেন্টাইনে থাকার কথা।কিন্তু এই চারজনের মধ্যে দুজনই ৩/৪ দিনের মাথায় বাজারে বা বাইরে চলে যায় তাই তাদের দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী দুইজনকেই ২০,০০০ টাকা জরিমানা করা হয়।

প্রসঙ্গত, লক্ষ্মীপুরে বিভিন্ন দেশ থেকে বিদেশফেরত ২১৪ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়াও কেউ করোনায় আক্রান্ত হলে তাদের জন্য জেলা ও উপজেলা গুলোতে ১০০ শয্যার কোয়ারেন্টাইন হাসপাতাল প্রস্তুত রেখেছে জেলার স্বাস্থ্য বিভাগ।

Print Friendly, PDF & Email