লক্ষ্মীপুরে ‘শিশুদের বঙ্গবন্ধু’ শীর্ষক ভিডিও তথ্যচিত্র প্রদর্শন

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলা জজশীপ ও আইনজীবি সমিতির যৌথ উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে জেলা জজ আদালতের হলরুমে আলোচনা সভা ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে জেলা লিগ্যাল এইড কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ মুহম্মদ ফাহদ বিন আমিন চৌধুরী ‘শিশুদের বঙ্গবন্ধু’ শীর্ষক ভিডিও তথ্যচিত্র প্রদর্শন করেন। এরআগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী পাঠ করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রায়হান চৌধুরী।

জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলা কুতুবীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন।

এসময় আরও উপস্থিত ছিলেন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুমিনুল হাসান, জেলা আইনজীবি সমিতির সভাপতি মো. শাহাদাত হোসেন, জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি জসীম উদ্দীন প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে হয়তো বাংলাদেশ সৃষ্টি হতো না! তাঁর সংগ্রামী জীবন বাঙালি জাতির জন্য আদর্শ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তোলার পরামর্শ দেন তারা।

সভা শেষে দোয়া মাহফিলের মাধ্যমে পরকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বোচ্চ মর্যাদা কামনা করা হয়।

 

শীর্ষ সংবাদ/আপ্র

Print Friendly, PDF & Email