যে কোনো সঙ্কট মোকাবেলায় সমন্বিত প্রয়াসের আশ্বাস বাংলাদেশের

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কৌশল নির্ধারণের জন্য ভিডিও কনফারেন্সে অংশ নিয়েছেন সার্কভুক্ত প্রধানরা। ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্বাস দিয়েছেন, জনস্বাস্থ্যের ঝুঁকি সৃষ্টিকারী যে কোনো সঙ্কট মোকাবেলায় সমন্বিত উদ্যোগের পাশে থাকবে বাংলাদেশ।

রবিবার বিকেলে ভারতের প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে সার্কভুক্ত প্রধানরা ভিডিও কনফারেন্সে অংশ নেন।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে সম্মিলিত পদক্ষেপের আহ্বান জানান শেখ হাসিনা। জনস্বাস্থ্য ঝুঁকি মোকাবেলায় ও নাগরিকদের রক্ষা করতে সার্কভুক্ত দেশগুলোর বিশেষ পদক্ষেপ নিতে হবে।

তিনি আরও জানান, বাংলাদেশের সমুদ্র-স্থল-বিমানবন্দরে কড়া নজরদারি ও পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এখানে তিনজন কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিল। তিনটিই বিদেশ থেকে আসা রোগী। তারা ইতোমধ্যে সুস্থ হয়েছেন। নতুন করে আরও দু’জন রোগী শনাক্ত হয়েছেন। এ দু’টিও বিদেশ থেকে আসা কেস। স্থানীয়ভাবে এখনো কেউ সংক্রমিত হয়নি।

এদিন করোনাভাইরাস নিয়ে করণীয় ঠিক করতে গণভবণ থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, শুক্রবার একাধিক টুইটে সার্ক সদস্যদেশের নেতাদের একজোট হয়ে করোনাভাইরাস মোকাবেলার প্রস্তাব দেন ভারতের প্রধানমন্ত্রী। করোনাভাইরাস মোকাবেলায় সার্কভুক্ত সদস্যদেশের নেতাদের উপযুক্ত কৌশল তৈরি করার আহ্বান জানান নরেন্দ্র মোদি।

Print Friendly, PDF & Email