করোনাভাইরাস: এশিয়ায় বিশ্বকাপ বাছাইয়ের সব ম্যাচ স্থগিত

করোনাভাইরাসের প্রভাব পড়েছে ফিফা বিশ্বকাপ বাছাইয়েও। দুবাইয়ে এএফসির জরুরি বৈঠকে এশিয়া অঞ্চলে মার্চের অনুষ্ঠেয় সব ম্যাচ স্থগিত করা হয়েছে। খবরটি নিশ্চিত করেছে আন্তর্জাতিক নিউজ এজেন্সি এপিটিএন।

করোনার প্রভাব পড়েছে সবখানে। পুরো বিশ্বই এখন আতঙ্কিত এই ভাইরাসে। সবকিছুই হচ্ছে স্থগিত। কেউ কেউ করছে বাতিলও। ফিফার নির্দেশনা মেনে জরুরি বৈঠকে বসে এএফসি। দুবাইয়ে অনুষ্ঠিত ঐ বৈঠকে নেয়া হয় স্থগিতের সিদ্ধান্ত। মার্চে অনুষ্ঠেয় সব ফিফা বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ স্থগিত করা হয়েছে। কয়েক মাস পিছিয়ে তা হতে পারে অক্টোবরে। এমন খবর আন্তর্জাতিক গণমাধ্যমে বের হলেও আনুষ্ঠানিক কোন বার্তা পায়নি বাফুফে। দুই-একদিনের মধ্যেই ওই সিদ্ধান্তের আলোকে নিজেদের পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে বাংলাদেশের ফুটবল ফেডারেশন।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে বলেন, ‘করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী সব সূচীরই পরিবর্তন হচ্ছে। সামনে বিশ্বকাপ বাছাইয়ে দুটো ম্যাচ। আমরা প্রস্তুতি নিতে চাই। বাকিটা এএফসি আর বাফুফের সিদ্ধান্ত।’

তবে ক্যাম্প চালিয়ে যাওয়ার পক্ষে কোচ জেমি ডে। তিনি আরও বলেন, ‘জামাল আর ইব্রাহীম ইনজুরিতে। এটা ভাবনার বিষয়। তবে হাতে সময় আছে আশা করছি সমস্যা কেটে যাবে। লিগের খেলাগুলো দেখছি। এবার দু’একজন নতুন মুখ আসতে পারে দলে।’

আগামী ২৬ই মার্চ হোম ভেন্যুতে আফগানিস্তানের সঙ্গে ফিফা বিশ্বকাপ বাছাইয়ে ম্যাচ খেলার কথা ছিলো বাংলাদেশের। আর ৩১শে মার্চ কাতারে ছিলো অ্যাওয়ে ম্যাচ।

Print Friendly, PDF & Email