লক্ষ্মীপুরে নদীতে মাছ শিকারের দায়ে ১৩ জেলের জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীতে মাছ শিকারের দায়ে ১৩ জেলেকে ৪৪ হাজার টাকা জরিমানা করেছে ভাম্যমান আদালত। গতকাল শনিবার রাতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মোমিন এ আদেশ দেন। জরিমানা আদায় করে সকলকে ছেড়ে দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তদের মধ্যে ৬ জনকে ৫ হাজার ও ৭ জনকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়।

দন্ডপ্রাপ্তরা হলেন, রামগতি উপজেলার বয়ারচর এলাকার বাসিন্দা মো. দিদার (৩৫), একই এলাকার মো. রফিক (২৫), মো. মান্নান (৩০), মো. ইউসুফ (২৫), মো. করিম (৩০) ও মো: শাহেদ (২০)। তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা কওে জরিমানা করা হয়। দুই হাজার টাকা করে দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার বয়ারচর এলাকার বাসিন্দা মো. নিরব (২০), একই এলাকার মো. আব্দুল কুদ্দুস (২০), আবদুর রহমান (১৮), মো. সজীব (১৮), মো. শিপন (১৮), মো. সাকিব (১২) ও সাকিব (১২)।

এর আগে বিকেলে মেঘনা নদীর স্লাইচ খাল সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে নৌ পুলিশ। এ সময় দুটি নৌকা, ৫০ হাজার মিটার বিভিন্ন ধরনের জাল ও ৬০ কেজি জাটকা জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মোমিন বলেন, রামগতির মেঘনা নদীতে মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। তবুও নদীতে মাছ শিকার করছিল বলে নৌ পুলিশ অভিযান চালিয়ে ১৩ জন জেলেকে আটক করেছে। পরে নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে আটককৃত জেলেদের ওই রায় দেওয়া হয়েছে। আটকৃতদের থেকে জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email