লক্ষ্মীপুরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ উপলক্ষে আলোচসা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে পৌর শহরের জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের বাসভবনের অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সভাপতি মিয়া গোলাম ফারুক পিংকু। এতে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, কৃষি বিষয়ক সম্পাদক আবুদুল মতলব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট রাসেল মাহামুদ মান্না, পৌর আওয়ামীলীগের সভাপতি ইসমাইল হোসেন, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহজাহান কামাল প্রমূখ। এসময় জেলার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা সভায় উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) স্বাধীনতার সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ডাক দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ওই দিন তাঁর ডাকে এক উত্তাল জনসমুদ্রে পরিণত হয় ময়দান। ২০১৭ সালে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক সংস্থা ইউনেস্কো বঙ্গবন্ধুর এই ভাষণ বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দেয়। স্বাধীনতা বিরোধী একটি অপশক্তি এদেশকে ধ্বংশ করতে চায়। বঙ্গবন্ধুর আদর্শে গড়া এবং শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মডেলে রূপ নিচ্ছে। অপশিক্তকে পতিহত করতে ও শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে সকলকে ঐকবদ্ধ থাকার আহ্বান জানান বক্তারা।

Print Friendly, PDF & Email