পিরোজপুর সফর বাতিল মন্ত্রী রেজাউলের

পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়াল ও তার স্ত্রীর জামিন নামঞ্জুরের পর বিচারক প্রত্যাহারের ঘটনায় দেশব্যাপী আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। এদিকে তাদের বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মিছিল সমাবেশও পিরোজপুর সদর উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন। এমন পরিস্থিতিতে পিরোজপুর সফর বাতিল করেছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী এবং পিরোজপুর-১ আসনের সাংসদ শ ম রেজাউল করিম। বুধবার ও বৃহস্পতিবার পিরোজপুরে কয়েকটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল মন্ত্রী শ ম রেজাউল করিমের।

গণমাধ্যমের কাছে এ তথ্য নিশ্চিত করেন মন্ত্রীর একান্ত সচিব আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর। তিনি বলেন, ‘মন্ত্রী মহোদয়ের সফর বাতিল করা হয়েছে।’

গত মঙ্গলবার আউয়াল ও তার স্ত্রী দুদকের মামলায় পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক মো. আবদুল মান্নান জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আদেশের পর আউয়াল ও লায়লার আইনজীবী আদালতে তাদের চিকিৎসা প্রতিবেদন তুলে ধরে হাসপাতালে রেখে চিকিৎসা ও ডিভিশন দেওয়ার আবেদন করেন। বিচারক ডিভিশনসহ হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এর কিছুক্ষণ পর জেলা ও দায়রা জজ মো. আবদুল মান্নানকে তাৎক্ষণিক বদলি করে যুগ্ম জেলা ও দায়রা জজ নাহিদ নাসরিনের কাছে দায়িত্ব হস্তান্তরের চিঠি পাঠায় আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। বিকেলে আউয়াল ও লায়লা পারভীনের আইনজীবীরা ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ নাহিদ নাসরিনের কাছে পুনরায় জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক আসামিদের জামিনের আবেদন মঞ্জুর করেন।

Print Friendly, PDF & Email