মাশরাফির বিদায়ের ঘোষণায় তামিমদের আবেগী প্রতিক্রিয়া

বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন মাশরাফি বিন মোর্ত্তজা। আজ বৃহস্পতিবার দুপুরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিনি এই ঘোষণা দেন। আগামীকাল জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়েই ইতি ঘটবে অধিনায়ক মাশরাফির রোমাঞ্চকর যাত্রার। মাশরাফির অধিনায়কত্ব ছাড়ার ঘোষণার পর আবেগী হয়ে পড়েছেন এই তিন পাণ্ডব।

মুশফিকুর রহিম       

‘মাশরাফি ভাইয়ের কোনো বদলি হবে না। এমন অধিনায়ক আর বাংলাদেশে আসবে না। উনি যেন পরিবারের অংশ। তার ক্যাপ্টেন্সি মিস করব। শুধু অন দ্য ফিল্ড না। অফ দ্য ফিল্ডও মাশরাফি ভাইয়ের অভাব দেখা দেবে। তার সঙ্গে খেলাটা অন্যরকম অনুভূতি।

তামিম ইকবাল 

‘মাশরাফির অবদান ভোলার মতো না। ২০১৫ থেকে আমাদের দলটি এ পর্যন্ত যা করেছে সেটা অস্বীকার করা যাবে না।’

মাহমুদউল্লাহ রিয়াদ

‘বাংলাদেশের অধিনায়ক হিসেবে অনেক কিছুই দিয়েছেন। কোনো সংশয় নেই যে বাংলাদেশের অন্যতম ডিসেন্ট খেলোয়াড় তিনি। আরও কয়েক বছর খেলতে পারবেন তিনি। আশা করি ভালো করবেন। যদি খেলাটা চালিয়ে যায় সেজন্য শুভ কামনা। আমার তরফ থেকে শতভাগ শুভকামনা। অবসর পরবর্তী যে পরিকল্পনাই করুক, তার জন্যও শুভকামনা জানাই। যেখানেই থাকুক ভালো থাকবে আশা করি।  অধিনায়ক হিসেবে উনি কতটা সফল সেটা রেকর্ড দেখলেই বোঝা যায়। মাশরাফি ভাই দলের দায়িত্ব নেওয়ার আগে আমরা বেশ স্ট্রাগল করছিলাম। উনি বাংলাদেশের দায়িত্ব নেওয়ার পর দলের চেহারাই পাল্টে গিয়েছিল। উনি আসায় কাজ সহজ হয়েছিল।

মোহাম্মদ মিথুন

সাফল্যই বলে উনি অধিনায়ক হিসেবে কেমন। অবশ্যই তাকে শুভ কামনা জানাই। আশা করি তিনি ভালো থাকবেন।’

Print Friendly, PDF & Email