হঠাৎ মাথা ঘুরে ক্লাশের মেঝেতে পড়ে গেল ১৫ শিক্ষার্থী

নরসিংদী :

নরসিংদীর রায়পুরায় উপজেলার ক্লাশ চলাকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে ১৫ শিক্ষার্থী। এ ঘটনায় স্কুলের বাকি শিক্ষার্থীরাও আতংকিত হয়ে পড়ে।

বৃহস্পতিবার (৫ মার্চ) সকালে ৮ শিক্ষার্থীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। নরসিংদীর রায়পুরায় উপজেলার চরসুবুদ্ধি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। অসুস্থ শিক্ষার্থীরা সপ্তম ও অষ্টম শ্রেণীর ছাত্রী।

হাসপাতালে ভর্তিকৃত শিক্ষার্থীরা হলেন, স্কুলটির সপ্তম শ্রেণীর সোলেমান (১৩), সুইটি (১৩), দীপা (১৩), মারজিয়া (১৩), আয়েশা (১৩) ও অষ্টম শ্রেণীর মনিরা (১৪), জোলেখা (১৪) ও সুমি (১৪)।এর মধ্যে দুই ছাত্রী বাদে বাকি শিক্ষার্থীরা চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছে ।

স্কুলের প্রধান শিক্ষক খন্দকার রোকন উদ্দিন জানান, গত শনিবার স্কুলের নতুন বিল্ডিয়ের একটি শ্রেণীকক্ষে ক্লাশ চলাকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে অষ্টম শ্রেণীর পাঁচ শিক্ষার্থী। এভাবে প্রতিদিনই একজন-দুজন করে অসুস্থ হয়ে পড়ছে। আজ বৃহস্পতিবার সকালে আরো ৯ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে।পরে ৮ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি এনে ভর্তি করানো হয়।

তিনি আরো বলেন, হাসপাতালে চিকিৎসা পেয়ে শিক্ষার্থীরা এখন অনেকটাই সুস্থ হয়ে উঠেছে।

সপ্তম শ্রেণীর ছাত্রী সুইট জানায়, হঠাৎ মাথা ঘুরে ক্লাশের মেঝেতে পড়ে যায়।ওই সময় মাথা ঝিমঝিম ও শ্বাসকষ্ট হচ্ছিল। চিকিৎসা পেয়ে অনেকটায় সুস্থ বলে জানান ওই ছাত্রী। একই শ্রেণীর আরেক ছাত্রী সুমি বলেন, প্রথম ক্লাশ শেষে দ্বিতীয় ক্লাশ চলাকালে হঠাৎ মেঝেতে পড়ে জ্ঞান হারায়। জ্ঞান ফিরলে জানতে পারি আমি হাসপাতালে ভর্তি আছি।

এ ব্যাপারে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএস ডা. আবু সাঈদ মোহাম্মদ ফারুক বলেন, এটি একটি গণমনস্তাত্বিক সমস্যা। এতে আতংকিত হবার কিছু নেই। শিক্ষার্থীদের চিকিৎসা দেওয়া হয়েছে।দুই জন বাদে বাকি শিক্ষার্থীরা চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছে।

Print Friendly, PDF & Email