মোদির আসা নিয়ে অস্থিরতা তৈরি হলে মোকাবিলা করা হবে

পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন জানিয়েছেন, মুজিববর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আসতে কোনো অসুবিধা নেই। তার আসা উপলক্ষে কোনো অস্থিরতা তৈরি হলে সরকার তা মোকাবিলা করবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (৫ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৮ম জাতীয় এসএমই মেলা-২০২০ উপলক্ষে আয়োজিত এক সেমিনার শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এ সময় করোনা নিয়ে বাংলাদেশ সরকারের করণীয় নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, চিন ছাড়া বিশ্বের অন্যান্য দেশে করোনা আক্রান্তের হার কম। আমরা সৌভাগ্যবান যে আমাদের দেশে এই ভাইরাস আক্রান্ত নেই কেউ। তবে, যেসব দেশ থেকে এই ভাইরাস ছড়িয়ে পড়তে পারে সেসব দেশকে আমরা অন অ্যারাইভাল ভিসা দেওয়া বন্ধ করে দিয়েছি।

তিনি বলেন, এয়ারলাইন্সগুলোকে অনুরোধ করেছি অন্য দেশ থেকে বাংলাদেশে যারা আসবে অবশ্যই তাদের স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে। বিভিন্ন দেশকে অনুরোধ করা হয়েছে, যারা বাংলাদেশে আসবেন অবশ্যই স্বাস্থ্য পরীক্ষা করে আসতে হবে।

অন্য আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, চীনা রাষ্ট্রদূত সঠিক তথ্য দেননি। বাংলাদেশের মেগা প্রকল্পগুলোতে চীনাদের কারণে যে শ্লথ গতি আসছে তা পুষিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছে চীন সরকার।

Print Friendly, PDF & Email