লক্ষ্মীপুরে দুঃস্থদের মুখে হাসি ফুটাচ্ছে অসহায় ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক :

সমাজের দুঃস্থ ও সুবিধা বঞ্চিত মানুষের মুখে হাসি ফুটাতে কাজ করে যাচ্ছেন ‘অসহায় ফাউন্ডেশন বাংলাদেশ’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। গরিব ও অসহায়দের সেবা ও সমাজের পিছিয়ে থাকা জনগোষ্ঠীকে সামনে এগিয়ে নেওয়ার লক্ষ্যেই প্রতিষ্ঠানটির যাত্রা। লক্ষ্মীপুর জেলা পরিষদ সদস্য বদরুল আলম শ্যামলের হাত ধরেই পথ চলা শুরু হয় সংগঠনটির।

জানা গেছে, ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এই শ্লোগানে গত বছর ফাউন্ডেশনটির পথ চলা শুরু হয়েছে। এরপর থেকেই সমাজসেবামূলক নানা কাজ করে আসছেন। ধর্মীয় উপাসনালয় ও শিক্ষা প্রতিষ্ঠান, স্বামী পরিত্যক্তা, বিধবা নারী এবং অসহায়দের আর্থিক সহযোগিতা করছেন। বিভিন্ন উৎসবে সমাজের হত দরিদ্রদের মধ্যে উপহার সামগ্রী ও ইয়াতিম শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করে আসছেন। এছাড়াও মাদকের ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করতে সচেতনতামূলক সভা-সেমিনার করে যাচ্ছেন। কাজগুলো বর্তমানে লক্ষ্মীপুর জেলায় করলেও ভবিষ্যতে সারাদেশে ছড়িয়ে দেওয়ার ইচ্ছা রয়েছে এই সংগঠনটির।

ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বদরুল আলম শ্যামল বলেন, সমাজের অসহায়দের প্রতি বিত্তবান ও সচেতনদের রয়েছে অনেক দায়িত্ব-কর্তব্য। তাছাড়া তাদেরকে সাহায্য করাও ইবাদতের শামিল। এ চিন্তা থেকে ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করা হয়েছে।বর্তমানে সমাজের হত দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সংগঠনটি। এই কাজগুলোর পাশাপাশি আগামী দিনে বাল্য বিবাহ রোধ, অসহায় নারী-পুরুষদের কর্মসংস্থান সৃষ্টি ও ভাতা প্রদান করবেন বলেও জানান তিনি। এছাড়াও মানুষের মৌলিক চাহিদাগুলো নিশ্চিতকরণে নিরলসভাবে কাজ করার আশা ব্যক্ত করেন শ্যামল।

Print Friendly, PDF & Email