লক্ষ্মীপুর জেলা রিপোর্টাস্ ক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
লক্ষ্মীপুর জেলা রিপোর্টাস ক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের মুক্তিযোদ্ধা মার্কেটস্থ ফুট গার্ডেন চাইনিস রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়।
জানা যায়,২০০৬ সালে জেলার সাংবাদিকদের সমন্বয়ে গঠিত হয় লক্ষ্মীপুর জেলা রিপোর্টাস ক্লাব। এরপর থেকে এ জেলার অপসাংবাদিকতা দূরকণ, কর্মরত সাংবাদিকদের মান উন্নয়নসহ বিভিন্ন কর্মকান্ড পরিচাল করে আসছে জেলা রিপোর্টাস ক্লাবের নেতৃবৃন্দ।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি একিউএম সাহাবউদ্দিন। সাধারণ সম্পাদক নজরুল ইসলাম জয়ের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, ক্লাবের সাবেক সভাপতি মো. ইসমাইল হোসেন জবু, সিনিয়র সহ-সভাপতি নুর আহম্মদ মিলন, সাবেক সিনিয়র সহ-সভাপতি ড্যানী চৌধুরী শাকিক, সহ-সভাপতি আনিস কবির, যুগ্ম সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন রানা, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন মৃধা, কোষাধ্যক্ষ আনিছর রহমান মোহন, দপ্তর সম্পাদক মো. রাকিব হোসাইন রনি, সদস্য মো. রুবেল হোসেন, মিলন হোসেন প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন, ক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক পলাশ সাহা, প্রচার সম্পাদক আলতাফ হোসেন, সদস্য আরিফ খান জয়, তানভীর, লিপি আক্তারসহ অন্যান্য সদস্যবৃন্দ।
আলোচনা সভায় বক্তারা জেলা রিপোর্টাস ক্লাবের বিগত দিনের কার্যক্রম নিয়ে ইতিবাচক ও নেতিবাচক বিষয় তুলে ধরেন। এছাড়াও জেলায় সাংবাদিকতার মান উন্নয়ন এবং ক্লাবের গঠতন্ত্র তৈরির বিষয়ের উপর দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেনা।
এসময় জেলায় প্রবীন ও নিহত সাংবাদিক গোলাম রহমান, আবদুল মালেক, মনোয়ার রহমান খোকন, আবদুল মান্নান ভূইয়, এমএ মহিদ ও জেলা রিপোটার্স ক্লাবের সভাপতি একিউ এম সাহাব উদ্দিনের নিহত মায়ের আত্মার স্মরণে এক মিনিট নিরবতা পালন করেন সদস্যবৃন্দ।
এসময় সভার আলোচনার মাধ্যমে আগামী নির্বাচনকে কেন্দ্র করে তিনটি উপ-কমিটি গঠন করা হয়। কমিটি গুলো হলো ক্লাবের গঠনতন্ত্র তৈরির জন্য ৫ সদস্য বিশিষ্ট উপ-কমিটি, সদস্য যাচাই-বাচাই এর জন্য তিন সদস্য ও ৫ সদস্য বিশিষ্ট সমন্বয় উপ-কমিটি গঠন করা হয়। আগামী ১৫ মার্চ এর মধ্যে উপ-কমিটির দায়িত্বপ্রাপ্ত সদস্যরা তাদের কার্যক্রম ক্লাবের কার্যকরি পরিষদে জমা দেওয়ার সিদ্ধান্ত হয়।

Print Friendly, PDF & Email